ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৯, ১৫:১৪  
আপডেট :
 ১০ ডিসেম্বর ২০১৯, ১৫:১৮

ডাকসু ভিপি নুরের বিরুদ্ধে মানহানির মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেছেন বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হল ছাত্র সংসদের ভিপি মুজাহিদ কামাল উদ্দিন। মঙ্গলবার সকালে ঢাকা সিএমএম আদালতে মামলাটি দায়ের করা হয়েছে।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট এ কে এম এনামুল হক রুপম বলেন, বিচারক বাদীর জবানবন্দি গ্রহণ করে নথি পর্যালোচনার আদেশ পরে দেবেন বলে জানান।

বাদীপক্ষের অপর আইনজীবী হলেন ঢাকা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খান রচি।

ওই আদাল‌তের পেশকার রাকীব চৌধুরী ব‌লেন, মানহা‌নির অ‌ভি‌যো‌গে দণ্ড‌বি‌ধির ৫০০ ও ৫০১ ধারায় নুরুল হক নুরের বিরুদ্ধে মামলা‌টি দা‌য়ের করা হ‌য়ে‌ছে। মামলা‌টি গ্রহণ ক‌রে তদন্ত প্র‌তি‌বেদন দা‌খি‌লের জন্য শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ও‌সি) নি‌র্দেশ দি‌য়ে‌ছেন আদালত।

মামলার বাদী মুজা‌হিদ কামাল ব‌লেন, নু‌র ডাকসুর ভি‌পির পদকে ব্যবহার করে টেন্ডারবাজি, চাঁদাবাজি, অনৈতিক তদবির বাণিজ্য ও অর্থ লেনদেনে জড়িয়ে পড়েছেন। যা আমরা গণমাধ্য‌মের খব‌র থে‌কে জান‌তে পা‌রি। নুরের এসব কর্মকাণ্ড ঢাবির ইতিহাস ও সুনামকে নষ্ট করেছে। তিনি ভিপির পদটিকে কলঙ্কিত করেছেন। তাই ডাকসুর হল সংস‌দের ভি‌পি হি‌সা‌বে মানহা‌নির এই মামলা দা‌য়ের ক‌রে‌ছি।

মামলায় বলা হয়, ভিপি নুরুল হক তার পদটিকে ব্যবহার করে বিভিন্ন ধরনের টেন্ডারবাজি, চাঁদাবাজি, অনৈতিক তদবির বাণিজ্য ও অর্থ লেনদেনে জড়িয়ে পড়েন। গত ৫ ডিসেম্বর দৈনিক পত্রিকার মাধ্যমে তা জানতে পারি। নুরের এসব কর্মকাণ্ড ঢাবির ইতিহাস ও সুনামকে নষ্ট করেছে। তিনি ভিপির পদটিকে কলঙ্কিত করেছেন।

সম্প্রতি ডাকসুর ভিপি নুরের ফোনালাপ নিয়ে একাধিক সংবাদমাধ্যমে খবর প্রকাশ হয়। সেখানে দেখা যায়, তিনি ভিপি পদের প্রভাব খাটিয়ে ১৩ কোটি টাকা গ্রহণ করেছেন। যার কারণে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) বাদীসহ নির্বাচিত সবার মানহানি ঘটিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত