ঢাকা, শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

প্রকাশ : ০২ মার্চ ২০২১, ১৭:৩৩

প্রিন্ট

দুবাইয়ে বসবাসরত বাঙালি প্রবাসীদের জন্য

ওয়ান-স্টপ ব্যাংকিং সমাধান প্রদর্শন করলো স্ট্যান্ডার্ড চার্টার্ড

ওয়ান-স্টপ ব্যাংকিং সমাধান প্রদর্শন করলো স্ট্যান্ডার্ড চার্টার্ড
ফাইল ছবি

প্রবাস ডেস্ক

দুবাইয়ে বসবাসরত বাঙালি প্রবাসী (এনআরবি)-দের জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক প্রদর্শন করলো ওয়ান-স্টপ ব্যাংকিং সমাধান, ‘স্বদেশী ব্যাংকিং’। স্বদেশী ব্যাংকিং-এর মাধ্যমে যেসকল বাঙালি প্রবাসীরা দুবাইয়ে বসবাস করছেন তারা স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের বিশেষভাবে নিবেদিত এনআরবি হেল্পডেস্ক থেকে এনআরবি ব্যাংকিং সুবিধা গ্রহন করতে পারবেন।

হেল্পডেস্কের মাধ্যমে নেয়া যাবে নানাবিধ ব্যাংকিং সুবিধা যার ফলপ্রসূ প্রবাসী গ্রাহকরা সহজে মানি ট্রান্সফার, এনআরবি বন্ডস-এ বিনিয়োগ ও আকর্ষনীয় হোম ফাইন্যান্স সল্যুশনের মতো সুবিধা পাবেন। গ্রাহকগণ ফরেইন কারেন্সি অ্যামাউন্ট থেকে শুরু করে নন-রেসিডেন্ট টাকা অ্যামাউন্ট, নন-রেসিডেন্ট এক্সক্লুসিভলি রেমিটেন্স-ফেড টাকা অ্যামাউন্ট, বাংলাদেশে বসবাসরতদের সাথে জয়েন্ট অ্যাকাউন্ট খোলার সুবিধা পর্যন্ত তাদের প্রয়োজন অনুযায়ী অ্যাকাউন্ট বাছাই করার সুযোগও পাবেন।

দুবাইয়ে সম্প্রতি ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার: পটেনশিয়ালস অব বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটস’ শীর্ষক একটি রোডশো-এর মধ্য দিয়ে উক্ত সুবিধাগুলোর প্রদর্শনী করা হয়। বাংলাদেশ সিকিউরিটিস অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)-এর পক্ষ থেকে রোডশো-টি আয়োজন করা হয়। স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের সিইও নাসের এজাজ বিজয়; হেড অব ফাইন্যান্সিয়াল ইন্সটিটিউশন আলমগীর মোর্শেদ; প্রায়োরিটি ব্যাংকিং, ডিপোজিট ও মর্টেজ এর জেনারেল ম্যানেজার লুতফুল হাবিব সহ ব্যাংকের অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ রোডশো-তে অংশগ্রহন করেন।

স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশের প্রাচীনতম আর্থিক প্রতিষ্ঠানগুলোর মধ্যে একটি এবং ব্যাংকিং সেবার পূর্ণাঙ্গ সুবিধা প্রদানকারী একমাত্র আন্তর্জাতিক ব্যাংক। পণ্য ও সমাধান প্রদানে ক্রমাগত উদ্ভাবনের মাধ্যমে স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ রিটেইল গ্রাহকদের অর্থায়নে অগ্রণী ভূমিকা পালন করছে। স্ট্যান্ডার্ড চার্টার্ড-ই বাংলাদেশের প্রথম ব্যাংক যারা ক্রেডিট কার্ড, এটিএম, ইন্টারনেট ব্যাংকিং সল্যুশন, সম্পূর্ণ স্বয়ংক্রিয় ২৪ ঘণ্টা কল সেন্টারসহ অন্যান্য অসংখ্য যুগান্তকারী উদ্ভাবন চালু করেছে।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত