ঢাকা, শুক্রবার, ১৪ মে ২০২১, ৩১ বৈশাখ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

প্রকাশ : ১৭ এপ্রিল ২০২১, ১৫:৫৪

প্রিন্ট

বিশেষ ফ্লাইটের প্রথম দিনেই হোঁচট

বিশেষ ফ্লাইটের প্রথম দিনেই হোঁচট

নিজস্ব প্রতিবেদক

চলমান লকডাউনে দেশে আটকে পড়া প্রবাসী কর্মীদের কর্মস্থলে পাঠাতে বিশেষ ফ্লাইট পরিচালনার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। কিন্তু অবতরণের অনুমতি না পাওয়ায় এবং যাত্রী কম থাকায় শনিবার প্রথম দিনেই বিমানের ৫টি বিশেষ ফ্লাইটের ৪টি বাতিল করা হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ শাখার উপমহাব্যবস্থাপক তাহেরা খন্দকার জানান, সকাল ৬টায় ঢাকা থেকে রিয়াদগামী ফ্লাইটের ল্যান্ডিং পারমিশন পেতে দেরি হওয়ায় সেটি বাতিল করা হয়। এছাড়া যাত্রী স্বল্পতার কারণে দুপুরে নির্ধারিত দুবাইগামী দুটি ও দাম্মামগামী একটি ফ্লাইট বাতিল করা হয়েছে।

এদিকে উড্ডয়নের কয়েক ঘণ্টা আগে রিয়াদগামী ফ্লাইটটি বাতিল করা হয়েছে দাবি করে সেটির যাত্রীরা ভোররাতে বিমানবন্দরে ক্ষোভ প্রকাশ করেন।

বিমান কর্মকর্তা তাহেরা খন্দকার বলেন, অনেক যাত্রী ট্রাভেল এজেন্টের মাধ্যমে টিকিট কেনেন। বিমানের কাছে ট্রাভেল এজেন্টদের মোবাইল নম্বরই থাকে। বিমানের পক্ষ থেকে তাদের সঙ্গে যোগাযোগ করে ফ্লাইট বাতিলের তথ্য জানানো হয়। এক্ষেত্রেও সেটা করা হয়ে থাকতে পারে।

তিনি আরও বলেন, ওই ফ্লাইটের (রিয়াদগামী) ২০১ জন যাত্রীকে আমরা হোটেলে রেখেছি। পরের ফ্লাইটে তাদের পাঠানোর চেষ্টা করছি। এছাড়া অন্য দুই গন্তব্যের তিনটি ফ্লাইট বাতিলের তথ্য যাত্রীদের আগেই জানানো হয়েছে।

সরকার ঘোষিত লকডাউনের কারণে দেশে ছুটিতে আসা যেসব প্রবাসী আটকা পড়েছেন তাদের কর্মস্থলে ফেরাতে শনিবার (১৭ এপ্রিল) থেকে পাঁচটি দেশে বিশেষ ফ্লাইট পরিচালনার নির্ধারিত তারিখ আজ। এই পাঁচ দেশ হল সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুর।

আরও পড়ুন- কারওয়ান বাজারে সৌদি প্রবাসীদের বিক্ষোভ

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত