ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১১ ফাল্গুন ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২০, ১৮:০৬

প্রিন্ট

সরকারি উদ্যোগে নির্মিত হচ্ছে ২৮ সিনেপ্লেক্স

সরকারি উদ্যোগে নির্মিত হচ্ছে ২৮ সিনেপ্লেক্স
বিনোদন প্রতিবেদক

সিনেপ্লেক্স বাড়লে হলে দর্শক বাড়বে। মানুষ সিনেমা দেখতে চায়। কিন্তু ভালো হলের অভাবে অনেকেই হলবিমুখ। সেজন্য অনেক দিন ধরেই সরকারি উদ্যোগে সিনেপ্লেক্স নির্মাণের দাবি করে আসছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।

এবার যেন সেটা পূরণ হতে চলেছে। উদ্যোগ নেওয়া হয়েছে আগামী দুই বছরের মধ্যে দেশজুড়ে ২৮টি সিনেপ্লেক্স নির্মাণের। তথ্য মন্ত্রণালয়ের অধীনে দেশের বিভিন্ন জেলায় এগুলো নির্মাণ করা হবে। পরিকল্পনায় নয়, শিগগিরই সেটা বাস্তবায়নে কাজ শুরু হবে বলে নিশ্চিত করলেন বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু।

তিনি বলেন, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও সচিব কামরুন নাহার গতকাল মঙ্গলবার আমাদের সমিতির নেতাদের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠক শেষে আমরা তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের সঙ্গেও সাক্ষাৎ করেছি। তাদের সঙ্গে আলোচনায় উঠে এসেছে চলচ্চিত্রের নানা সংকট সমাধানের বিষয়।

তিনি আরও বলেন, অন্যান্য বিষয়ের পাশাপাশি তার মধ্যে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল সিনেমা হল সমস্যার ব্যাপারটি। মন্ত্রী একটি সুখবর জানিয়েছেন, শিগগিরই সিনেপ্লেক্স নির্মাণকাজ শুরু হবে। পরিকল্পনা নেয়া হয়েছে ২৮টি সিনেপ্লেক্সের জন্য। আগামী দুই বছরে সারা দেশে এগুলো নির্মাণ হবে। আশা করছি এই ২৮টি সিনেপ্লেক্স নির্মিত হলে চলচ্চিত্রের জন্য তা দারুণ সুফল বয়ে আনবে।

চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির সভাপতি খোরশেদ আলম খসরু ছাড়াও এই বৈঠকে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক শামসুল আলম, সহকারী সাধারণ সম্পাদক মো. আলিমুল্লাহ খোকনসহ আরও অনেকেই।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত