ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

প্রথমবার বাবা ছেলের চরিত্রে এস এম মহসীন ও আফফান মিতুল

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫৯

প্রথমবার বাবা ছেলের চরিত্রে এস এম মহসীন ও আফফান মিতুল

গত ২০ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর হাত থেকে অভিনয়ে অবদানের জন্য ‘একুশে পদক’ গ্রহণ করলেন এস এম মোহসিন। তার পরের দিনই গাজিপুর স্বপ্নের ঠিকানা শুটিং স্পটে অংশ নিয়েছেন ‘কেমন আছো বাংলাদেশ’ শিরোনামের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে।

বাংলাদেশ এবং বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতি বাবা ও ছেলের প্রেম-শ্রদ্ধা ফুটে উঠবে এই স্বল্পদৈর্ঘ্যে। এতে বাবা-ছেলের চরিত্রে অভিনয় করছেন এস এম মহসীন এবং চিত্রনায়ক আফফান মিতুল।

শনিবার রাতে শেষ হয়েছে এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের সম্পূর্ণ শুটিং। আল আমিন এইচ রুবেলের রচনা ও পরিচালনায় এবং আমজাদ মামুনের প্রযোজিত এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে দেশপ্রেমের একটি মৌলিক গান রয়েছে।

স্বয়ং পরিচালকের লেখা এই গানটি গেয়েছেন ক্লোজআপ ওয়ান ‘মা’ খ্যাত গায়ক রাশেদ।

গল্পে দেখা যায়, মুক্তিযোদ্ধা এস এম মোহসীন শেখ মুজিবর রহমানের ভক্ত। প্রতিবছর ১৫ আগস্ট আসলে তিনি একটি গাছ বিক্রি করে মিলাদ পড়ান, মানুষদের খাওয়ান। সবসময় ঘরে বাইরে সর্বত্র মানুষকে জোর করে বঙ্গবন্ধুর গল্প শোনান।

এতে তার একমাত্র ছেলে আফফান মিতুল ও পূত্রবধূ অন্তরা বিরক্ত হয়। অভাবের সংসারে তারা এসব সহ্য করতে পারে না ইচ্ছে থাকলেও। একসময় এস এম মোহসীন মারা যান।

কাকতালীয়ভাবে মৃত বাবার স্বভাব আচার আচরণ ভর করে ছেলে মিতুলের উপর। সে এখন বঙ্গবন্ধুকে বুকে লালন করে। ২৫ বছর পর মিতুল বৃদ্ধ হয়ে যান। বাবার প্রতি তার দুর্ব্যবহার এখন কষ্ট দেয় তাকে। বাবার লাশের কাছে এসে আফফান মিতুল জানান, ‘ভালো আছে বাংলাদেশ। দেশের নেতৃত্ব এখন বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাতে।’

১৭ মার্চ বঙ্গবন্ধুর শতবর্ষে ‘কেমন আছে বাংলাদেশ’ শিরোনামের এই ক্ষুদে সিনেমাটি মুক্তি পাবে। এতে আফফান মিতুলের বিপরীতে অভিনয় করেছেন অন্তরা। অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন নজরুল, রাশেদ খান, আমজাদ মামুন, বিল্লু, শাওন, মুসা রুবেল, রবিন, সানজি, আরিয়ান, হাসান প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত