ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

‘এমন ভালোবাসায় বেঁচে থাকতে চাই সবসময়’

  ইমরুল নূর

প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৫:৫১  
আপডেট :
 ২৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:২৮

‘এমন ভালোবাসায় বেঁচে থাকতে চাই সবসময়’
ছবিঃ রাফিউ রুদ্র

দর্শকদের ভালোবাসায় ও গ্রহণযোগ্যতায় একজন শিল্পী তারকা হয়ে উঠেন। একজন তারকা হয়ে উঠার পিছনে দর্শক কিংবা ভক্তদের অবদানই সবচেয়ে বেশি। আজ যারা অনেক বড় বড় তারকা,তাদের এত খ্যাতি সেটা ভক্ত ও দর্শকদের ভালোবাসায়। ভক্ত দর্শকরা ভালোবাসেন বলেই আজ তারা তারকা। তবে এত এত তারকার ভীড়ে জিয়াউল ফারুক অপূর্ব যেন একটু আলাদা-ই। তাকে বলা হয় ছোট পর্দার সুপারস্টার। তিনি তার ভক্তদের সঙ্গে শত ব্যস্ততার মাঝেও কথা বলেন যেটা অন্যান্য অনেক তারকা-ই করেন না।

দিনটা ছিল রবিবার ঠিক দুপুর বেলা। রাজধানীর উত্তরাতে এক অভিজাত রেস্তোরাঁর সামনে একটি গাড়িকে কেন্দ্র করে দেখা গেল মানুষজনের উপচে পড়া ভীড়। পরক্ষণেই দেখা গেল গাড়ি থেকে নামছেন ‘বড় ছেলে’ খ্যাত অভিনেতা অপূর্বকে। তাকে ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে রেস্তোরার ভিতরে নিয়ে আসলেন কয়েকজন। রেস্তোরাঁর ভেতরে প্রবেশ করতেই দেখা গেলো সেখানে রয়েছেন প্রচুর মানুষজন। চলছে গেট টুগেদার পার্টি। প্রত্যেকের চোখে মুখে আনন্দের ছাপ। চলছে ‘জিয়াউল ফারুক অপূর্ব ফ্যানস ক্লাব’র এক বছর পূর্তি অনুষ্ঠান। অনুষ্ঠানের মধ্যমণি অপুর্বকে ঘিরেই ভক্তদের এই বিশেষ আয়োজন।

অপূর্ব’র ডাই হার্ট ফ্যানসরা অপূর্বকে চমকে দেয়ার জন্যই এমন আয়োজন করেছেন। মাত্র এক বছর আগে ‘জিয়াউল ফারুক অপূর্ব ফ্যানস ক্লাব’ নামে একটি গ্রুপ খুলে কয়েকজন ভক্ত। দেখতে দেখতে সেই গ্রুপের বয়স এক পেরিয়ে দুইয়ে পড়ল। গত ২৩ ফেব্রুয়ারি যাত্রা শুরু করে এই গ্রুপের মেম্বার এরই মধ্যে প্রায় দেড় লাখেরও বেশি অতিক্রম করেছে।

আর এই এক বছর পূর্তিতেই রাজধানীর উত্তরাতে আয়োজন করা হয়েছিলো গেট টুগেদার পার্টি যেখানে স্বয়ং উপস্হিত ছিলেন অপূর্বও গ্রুপের প্রায় অধিকাংশ মেম্বার। শুধু তাই নয়, সেখানে বাড়তি আকর্ষণ হিসেবে উপস্থিত ছিলেন অপূর্ব’র একমাত্র ছেলে জায়ান ফারুক আয়াশ, অপূর্ব’র বাবা ও বড় ভাই। পুরো এ আয়োজনটি করেছেন অপূর্ব ভক্তরাই।

অপূর্বকে ঘিরে দুপুর থেকে বিকেল পর্যন্ত চলে নানা আয়োজন। আড্ডা, গল্প ,গান গাওয়া, সবার মনের অনুভূতি শোনা সবকিছুতেই অপূর্ব ছিলেন মধ্যমণি। এমন একটা আয়োজনে মুগ্ধ এই অভিনেতা। সবার সাথে গল্পে গল্পে নানান কথা শেয়ার করেন, ছবি তুলেন। প্রত্যেক ভক্তের পরনে ছিল অপূর্বর ফ্যানস ক্লাবের পক্ষ থেকে টি শার্ট।

প্রতিনিয়তই গ্রুপে অপূর্ব আপডেট প্রকাশ করছেন তারা। অনেকে তাকে নিয়ে লিখছেন নিজেদের মনের নানান কথা। আর সেসব পোস্টে অপূর্ব লাইক কমেন্টস করছেন শত ব্যস্ততার মাঝেও। কথা বলছেন তার ভক্তদের সাথে। তারকাদের কমেন্ট রিপ্লাই পাওয়াটাকে অনেকে অনেক বড় পাওয়া মনে করছেন ভক্তরা। আর ভক্তদের এমন ভালোবাসায় সিক্ত অপূর্ব নিজে।

এখন বেশ ব্যস্ত সময় পার করছেন অপূর্ব। আগামী সপ্তাহেই তার সিনেমার শুটিং। ভক্তদের সঙ্গে একটি সুন্দর সময় কাটাতে এদিন কোন শুটিং রাখেন নি তিনি। অনুষ্ঠানে পৌঁছে ভক্তদের উদ্দেশ্যে অপূর্ব বলেন, আমি আজকে যা হয়েছি তা শুধু আপনাদেরই জন্য। আপনারা এতটা ভালোবাসেন বলেই আজকে আমি অপূর্ব হতে পেরেছি। যারা আমাকে নিয়ে বিভিন্ন সময়ে পোস্ট করেন, আমাকে অনুপ্রাণিত করেন , উৎসাহিত করেন তাদের প্রতি আমি আন্তরিকভাবে কৃতজ্ঞ। আমাকে নিয়ে অনেকের মধ্যে অনেকের অনেক আগ্রহ দেখেছি যার কারণে এই প্রথমবার ভক্তদের সাথে এরকম একটা আয়োজনে উপস্থিত হয়েছি।

ভক্তদের এমন আয়োজনে রীতিমত মুগ্ধ ও বেশ উচ্ছ্বসিত অপূর্ব। ভক্তদের প্রতি ভালোবাসা স্বীকার করে এই অভিনেতা বলেন, ‘আমার যারা ভক্ত ও শুভাকাঙ্খী আছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। ভক্তদের ভালোবাসাতেই আজ আমি অপূর্ব। তারা প্রত্যেকেই ভীষণভাবে আমাকে সাপোর্ট করে যাচ্ছেন। এমন ভালোবাসা পাওয়া সত্যি ভাগ্যের বিষয়। আর এত অল্প সময়ের মধ্যে একটা এতটা এক্টিভ হতে পারে আমার জানা নেই। অনেক দূর থেকে কষ্ট করে যারা এসেছেন কিংবা আসতে পারেন নি সবার প্রতিই আমার অনেক ভালোবাসা থাকলো। এমন ভালোবাসা পেলে প্রতিবছর আমি এমন আয়োজনে অংশ নেবো, শুধু তাদের জন্য যারা আমাকে ভালোবেসে আজকের এই অপূর্ব বানিয়েছে। ভক্তদের এমন ভালোবাসায় বেঁচে থাকতে চাই সবমসয়।’

প্রিয় তারকাকে কাছে পেয়ে এক ভক্ত আবাগে কেঁদে ফেলেন। অনুভূতি প্রকাশ করে বলেন,‘এভাবে এতো তাড়াতাড়ি স্বপ্ন পূরণ হয়ে যাবে ভাবতেই পারিনি। অনুভূতি যে কেমন ছিলো তা প্রকাশ করা সম্ভব না। তাকে সামনে থেকে দেখতে পেয়ে যেন অনেক কিছু পাওয়া হয়ে গেছে আমার।’

এক ভক্ত তাকে দেখে জড়িয়ে কান্না শুরু করে দেন। আবেগে কথাই বলতে পারেন নি কোন। শুধু বলেছেন, ‘ভালবাসি ভাইয়া’।

এই আয়োজনে অংশ নিতে বহুদূর থেকে অনেকেই আসেন তাদের প্রিয় তারকাকে এক নজর কাছ থেকে দেখতে। তাকে কাছে পেয়ে তাদের আনন্দের যেন শেষ নেই। অনেকে তো রীতিমত কেঁদেও ফেলেছেন তাকে কাছে পেয়ে। শুধু দেশজুড়ে নয়, অপূর্বর এক বিশাল শ্রেনীর ভক্ত রয়েছেন পাশের দেশক কলকাতায়। কলকাতা থেকেই অনেকেই তার গ্রুপে বিভিন্ন সময়ে পোস্ট করে থাকেন। গতকাল ভিডিও কলে কলকাতার কিছু ভক্তের সাথে কথাও বলেন অপূর্ব।

এটাই হচ্ছে ভালোবাসা, ভক্তদের ভালোবাসাগুলো এমনই হয়। প্রিয় তারকাকে একটুখানি খুশি করার জন্য অনেকেই অনেক কিছু নিয়ে আসেন। নিজ হাতে তার প্রিয় তারকাকে ভালোবেসে উপহার তুলে দেওয়ার আনন্দটাই যেন একটু অন্যরকম। অপূর্বও তাদের ভালোবাসা গ্রহণ করেছেন বেশ সাদরে। মিশেছেন তাদের সঙ্গে,কাটিয়েছেন অনেকটা সময়। এটাই যেন তারকা হিসেবেও পাওয়া অনেক বড় একটা স্মৃতি।

জিয়াউল ফারুক অপূর্ব ফ্যানস ক্লাবের এই আয়োজনের সব ছবি দেখতে এখানে ক্লিক করুন...

আইএন

  • সর্বশেষ
  • পঠিত