ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

বৈশাখের দুই নাটকে মম

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০২ মার্চ ২০২০, ১৭:৩৭

বৈশাখের দুই নাটকে মম

টিভি পর্দার এই সময়ের ব্যস্ত অভিনেত্রী জাকিয়া বারী মম। বেছে বেছে চিত্রনাট্য থেকে কাজ করছেন। সম্প্রতি প্রকাশিত হওয়া বেশ কিছু নাটকে হয়েছেন প্রশংসিত। এরইমধ্যে শেষ করলেন পহেলা বৈশাখের দুটি নাটকে।

‘এক বৈশাখী ভোরে’ ও ‘বনলতা ও জোনাকির গল্প’ শিরোনামের এই দুটি নাটকই পরিচালনা করেছেন সাগর জাহান। তার বিপরীতে দুটি নাটকেই ছিলেন মোশাররফ করিম।

নাটক দুটির গল্প প্রসঙ্গে সাগর জাহান জানান, এক বৈশাখী ভোরে নাটকের গল্পে দেখা যাবে রূপাকে তার পরিবার বয়স্ক একজন লোকের সঙ্গে বিয়ে দিতে চায়। কিন্তু রূপা তার প্রেমিকের হাত ধরে পালিয়ে যেতে চায়। পালিয়ে গিয়ে গাড়ি ঠিক করতে গিয়ে রূপার দেখা হয় সিএনজি চালক ড্রাইভার শাহীনের সঙ্গে। এগিয়ে যায় গল্প।

আবার ‘বনলতা ও জোনাকির গল্প’ নাটকে দেখা যাবে শহর থেকে এক অজ পাড়াগাঁয়ে নানুর বাড়িতে বেড়াতে আসে জোনাকি। সেখানে এসে দেখা হয় গ্রামের শিক্ষিত সচেতন আত্মবিশ্বাসী ছেলে তমালের সঙ্গে। গ্রামের ছেলেদের শিক্ষিত সচেতন করে তুলতে শুধু একদিনের জন্য নয় সারাজীবনের জন্য তমাল তার পাশে চায় জোনাকিকে। তমালের প্রেমিকা ছিল বনলতা। হারিয়ে যাওয়া বনলতাকেই তমাল খুঁজে পেতে চায় জোনাকির মাঝে।’

জাকিয়া বারী মম বলেন, ‘সাগর জাহান ভাইয়ের নির্দেশনায় সর্বশেষ কাজ করেছিলাম মিম ফ্যাশন অ্যান্ড বিউটি নাটকে, তা এখনো প্রচার হয়নি। নতুন যে দুটি নাটকে কাজ করেছি, দুটি নাটকের গল্পই ভীষণ সুন্দর। সহশিল্পী হিসেবে মোশাররফ ভাই থাকা মানেই হল অভিনয়ে আরো কিছু নতুন অভিজ্ঞতা যুক্ত হওয়া।’ সাগর জাহান জানান, দুটি নাটকই আসছে পহেলা বৈশাখে ভিন্ন দুটি চ্যানেলে প্রচার হবে।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত