ঢাকা, সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ২২ মার্চ ২০২০, ১২:৫৪

প্রিন্ট

করোনা সচেতনতায় পালা গান নিয়ে এলেন মিলা

করোনা সচেতনতায় পালা গান নিয়ে এলেন মিলা

Evaly

বিনোদন ডেস্ক

একটা সময় বিভিন্ন বিষয়ে জনসাধারণের মধ্যে সচেতনতা তৈরি করতে টেলিভিশনে বিজ্ঞাপন, পালা গান ও ছোট ছোট নাটিকা প্রচার করা হতো। সেইগুলো দেখে মানুষ সচেতন হতো বেশ। বিভিন্ন রোগ বালাইয়ের সময় এই সচেতনতামূলক প্রচারগুলো ব্যাপক জনপ্রিয় ছিল। কিন্তু এখন আর সেগুলো খুব একটা দেখা যায় না।

সারাবিশ্বেই এখন আতঙ্কের নাম করোনাভাইরাস। বিভিন্ন দেশে আক্রান্ত হয়েছেন লক্ষাধিক মানুষ। এর প্রকোপ এসেছে বাংলাদেশেও। প্রতিদিন একের পর এক মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন। মৃত্যুও ঘটছে। আর ঠিক সেই সময়েই এই ভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরি করতে পালা গান নিয়ে হাজির হয়েছেন জনপ্রিয় পপ তারকা মিলা।

শোনেন শোনেন প্রতিবেশী, শোনেন দিয়া মন/ করোনা ভাইরাস আতঙ্ক,বাড়ছে সারাক্ষণ। সচেতন না হইলে, বিপদ আসন্ন/অবহেলা করলে হবে,জীবন বিপন্ন। হাত মেলানো কোলাকুলি, বন্ধ করা চাই/ বারেবারে হাত ধোয়ার, বিকল্প তো নাই। যত্র তত্র থুথু ফেলা, পরিহার করুন/ গণপরিবহনের ক্ষেত্রে, সাবধানে চলুন। সংবাদপত্র টাকা-পয়সা, জীবাণু বাহক/ সংক্রমিত নারী পুরুষ, ঝুঁকি মারাত্মক। আসুন সবাই মিলেমিশে, হবো সচেতন/ করোনা ভাইরাস সঙ্কট, হবে নিরসন .../ এমন কথার গান নিয়েই হাজির হয়েছেন গায়িকা মিলা।

গানে গানে করোনাভাইরাস (কোভিড-১৯) সম্পর্কে জনসাধারণকে সচেতনতার বার্তা দিলেন এই গায়িকা। নিজে সচেতন থেকে ঘরে বসেই এই পালা গানটি করেন তিনি। গানে তাঁর সঙ্গে সহযোগী হিসেবে ছিলেন তাঁর বোন মিশা ও আরিফিন।

মিলা বলেন, আমার প্রিয় বাংলাদেশ ও আমার ভক্তদের উদ্দেশ্যে সুস্থ ও স্বাস্থ্য সচেতন থাকার আহবান জানিয়ে একজন বাংলাদেশের সংগীতশিল্পী ও নাগরিক হিসেবে দায়িত্ব পালন করবার ক্ষুদ্র চেষ্টা করলাম। শুধু আশা করবো আমাদের দেশবাসী ও আমার ভক্তরা যাতে গানের কথাগুলো মেনে চলে।

মিলা বাংলাদেশ জার্নালকে আরও বলেন, এবার মনে হয় আমিই প্রথম এরকম একটা পালা গান করলাম। দেশের এখন যে সার্বিক পরিস্থিতি এতে করে সবার মধ্যে সচেতনতা তৈরি করাটা এখন খুব গুরুত্বপূর্ণ। একজন সংগীতশিল্পী হিসেবে আমি গানে গানে সচেতনতার বার্তা দেওয়ার চেষ্টা করেছি। সবাই যদি সেটা মেনে চলে তাহলে আমাদের সবার জন্যই মঙ্গল।

এর আগে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে তাদের মাঝে মাস্ক বিতরণ করেন মিলা। প্রথমে মিরপুর ডিওএইচএস এলাকায় জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করেন তিনি। এরপর আরও কিছু এলাকাতেও মাস্ক বিতরণ করতে দেখা যায় তাকে।

গানটি শুনতে এখানে ক্লিক করুন...

আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত