ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৩ মিনিট আগে
শিরোনাম

অজয়ের প্রেমে পাগল ছিলেন দুই নায়িকা, করেছেন লাথালাথিও

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৪ জুন ২০২০, ১৪:০২

অজয়ের প্রেমে পাগল ছিলেন দুই নায়িকা, করেছেন লাথালাথিও

নব্বইয়ের দশকে বলিউডে সেরা নায়িকাদের নাম উঠলে অবশ্যই সেই তালিকায় থাকতেন রাবিনা টেন্ডন এবং কারিশমা কাপুর। এক সঙ্গে বেশ কয়েকটি ছবিতেও অভিনয় করতে দেখা গিয়েছে তাদেরকে। তার মধ্যে রয়েছে— আতিশ (১৯৯৪), আন্দাজ আপনা আপনা (১৯৯৪), রক্ষক (১৯৯৬)। এক সঙ্গে ছবি করলেও দু’জনের মধ্যে ঠান্ডা লড়াই চলছিল অনেকদিন ধরেই। মুখ দেখাদেখি হলেও কেউ কারও সঙ্গে কথা বলতেন না।

সম্পর্ক এমন পর্যায়ে পৌঁছেছিল যে তা এক সময়ে হাতাহাতিতে গিয়ে দাঁড়ায়! কী থেকে এই সম্পর্কের টানাপড়েন? কেনই বা তা হাতাহাতিতে পৌঁছেছিল সে সম্পর্ক? হাতাহাতি-ই নয় লাথালাথিতে পর্যন্তও চলে যায় বিষয়টা।

এই দুই নায়িকার ঝামেলার কারণ ছিলেন নায়ক অজয় দেবগণ। বলিউডে গুঞ্জন ছিল, অজয়কে খুব পছন্দ করতেন রাবিনা। অজয়ের সঙ্গে ডেটিং করছেন তিনি, এমন দাবি করতেও শোনা গিয়েছিল রাবিনাকে। রাবিনা যখন এক দিকে এই দাবি করছিলেন, অন্য দিকে, সেই সময় কারিশমার সঙ্গে অজয়ের ঘনিষ্ঠ বন্ধুত্ব গড়ে ওঠে।

কারিশমা-অজয়ের এই ঘনিষ্ঠতাকে মেনে নিতে পারেননি রাবিনা। তখন থেকেই দুই নায়িকার মধ্যে ‘শত্রুতা’র সূচনা। দুই অভিনেত্রীর মধ্যে সম্পর্কটা যখন বেশ ঘোরালো হয়ে উঠেছে, সেই সময়ই একই ছবিতে অভিনয়ের প্রস্তাব পান রাবিনা-কারিশমা।

১৯৯৪ সালে সঞ্জয় গুপ্ত-র ‘আতিশ’ ছবিতে ডাক পান রাবিনা-কারিশমা। পরিচালক ও কোরিওগ্রাফার ফারাহ খান এই ছবিতে কাজ করছিলেন। এক সাক্ষাত্কারে তিনি জানান, ছবির শুটিংয়ের সময় দুই অভিনেত্রীর মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক সময় তা হাতাহাতিতে পৌঁছয়। এমনকি লাথালাথিও চলে দু’জনের মধ্যে!

এক সাক্ষাত্কারে রাবিনা জানান, তাঁদের দু’জনের মধ্যে ঝামেলা নিয়ে হাঁপিয়ে উঠেছিলেন ছবির পরিচালক রাজকুমার সন্তোষী, আমির খান এবং সালমান খান। আমির ও সালমান ওই ছবিতে মূল ভূমিকায় অভিনয় করেছেন।

রাবিনা এক সাক্ষাত্কারে বলেছিলেন, “কারিশমা এবং আমার মধ্যে ঝমেলা মেটানোর জন্য আমির, সালমান এবং পরিচালক রাজকুমার একটা পরিকল্পনা করেন। ছবিতে আমাদের দু’জনকে একটা থামের সঙ্গে বেঁধে রাখার একটা দৃশ্য ছিল। রাজকুমার বলেন, যতক্ষণ না আমরা একে অপরের সঙ্গে কথা বলব, ততক্ষণ থামের সঙ্গেই আমাদের বেঁধে রাখা হবে।”

দীর্ঘ দিন দু’জনের মধ্যে এই ঠান্ডা লড়াই জারি ছিল। তবে এখন তাঁরা সেই লড়াই থেকে অনেক যোজন দূরে। সম্পর্কের বরফ গলেছে দু’জনের মধ্যে। অজয় দেবগণকে কেন্দ্র যে ঝামেলার সূত্রপাত হয়েছিল, সেই ঝামেলার সমাপ্তি ঘটেছে এই দুই বলি নায়িকার মেয়েদের হাত ধরেই। রাবিনার মেয়ে রাশা এবং কারিশমার মেয়ে সামাইরা একই স্কুলে পড়ে। দুই মায়ের সম্পর্ক এক সময় যেমন আদায়-কাঁচকলায় ছিল, তেমনই তাঁদের দুই মেয়ের সম্পর্ক ঠিক তার উল্টো। রাশা এবং সামাইরা একে অপরের খুব ভাল বন্ধু।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত