ঢাকা, বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭ আপডেট : ৯ মিনিট আগে English

প্রকাশ : ১১ আগস্ট ২০২০, ১৫:২৮

প্রিন্ট

নতুন তিন গানে অনন্যা

নতুন তিন গানে অনন্যা
বিনোদন প্রতিবেদক

অডিও, স্টেজ শো, টেলিভিশন লাইভ, প্লেব্যাক সহ সঙ্গীতের সব শাখাতেই সরব উপস্থিতি মেরিডিয়ান চ্যানেল আই ক্ষুদে গানরাজ দিয়ে পরিচিতি পাওয়া তরুণ প্রজন্মের কণ্ঠশিল্পী অনন্যা আচার্য্যর। অল্প সময়েই নিজস্ব গায়কীর কারণে হয়েছেন প্রশংসিত। এবার নতুন তিন গান নিয়ে হাজির হতে যাচ্ছেন ‘অল্প বয়স’ খ্যাত এই সুকণ্ঠি গায়িকা।

গতকাল রাজধানীর একটি স্টুডিওতে নতুন ৩টি গানের ভয়েস দিয়েছেন তিনি। চন্দ্রগ্রহণ ও মন রে আমার (ফোঁক) গান দুটি লিখেছেন হুমায়ুন চৌধুরী হিমু এবং হাসাইয়া কান্দাইয়া (চট্টগ্রামের আঞ্চলিক) শিরোনামের গানটি লিখেছেন শহীদ মাহমুদ। তিনটি গানেরই সুর করেছেন সৈয়দ মনসুর এবং সংগীত পরিচালনা করেছেন রূপতনু রুপু।

নতুন তিন মৌলিক গান নিয়ে অনন্যা বলেন, এরইমধ্যে প্রকাশিত আমার যে গানগুলো, সেগুলো থেকে আমি প্রত্যাশার চেয়েও অনেক বেশি সাড়া পেয়েছি। সেজন্য আমার শ্রোতাদর্শকদের কাছে আমি অনেক বেশি কৃতজ্ঞ। সেই ধারাবাহিকতায় আরও নতুন কিছু গান নিয়ে আসছি আমি। নতুন ৩টি মৌলিক গানের জন্য ভয়েস দিয়েছি গতকাল। তিনটা গান তিন রকমের। প্রত্যেকটাতে আলাদা কিছু নিজস্বতা ও ভিন্নতা রয়েছে। আগের মত করে এই গানগুলোও শ্রোতাদের কাছে ভালো লাগবে বলে আমার বিশ্বাস।

খুব শিগগিরই নতুন এই গানগুলো ভিডিও আকারে প্রকাশ করা হবে বলে জানা যায়।

প্রসঙ্গত, একক গানের পাশাপাশি প্লেব্যাকেও নিজ কণ্ঠের ছাপ রেখেছেন অনন্যা। অরুণ চৌধুরী পরিচালিত ‘মায়াবতী’ চলচ্চিত্রে পাঁচটি গানে কণ্ঠ দিয়েছেন এই তরুণী। একজন উদীয়মান সঙ্গীত তারকা হিসেবে সত্যিই একটি অনন্য রেকর্ড। চলচ্চিত্রের বাইরে নাটকের গানেও কণ্ঠ দিয়েছেন তিনি। ‘ইচ্ছে ঘুড়ি’ নাটকে ‘কেউ একজন’ শিরোনামের গানটিতে কণ্ঠ দিয়ে বেশ সাড়াও পান।

অন্তর জ্বলে, রঙের দুনিয়া, মন পাবনের ঘোড়া, চাটগা এক্সপ্রেস ও স্বর্ণগুটি পাঁচটি মিক্সড অ্যালবামে গান করেছেন অনন্যা। এছাড়াও মন পাবনের ঘোড়া ও ঈদ নামিলো কার দুটি একক অ্যালবামও প্রকাশ করেছেন।

আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত