ঢাকা, মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ২৪ ফাল্গুন ১৪২৭ আপডেট : ২৬ মিনিট আগে English

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০২০, ২১:৩৯

প্রিন্ট

বঙ্গবন্ধুর আদর্শে বদলে যান তারা ৩ জন

বঙ্গবন্ধুর আদর্শে বদলে যান তারা ৩ জন

বিনোদন ডেস্ক

একই ক্লাসের তিন শিক্ষার্থী নাদিয়া, অ্যালেন শুভ্র ও আফফান মিতুল। ক্রমিক নংও তাদের ধারাবাহিক ১, ২, ৩। তিন জন ঘনিষ্ঠ বন্ধু, সবসময়ই একসঙ্গে থাকেন। পড়েন দশম শ্রেণিতে। এদিকে, অ্যালেন ও আফফান দুইজনই ভালোবাসেন নাদিয়াকে। ভালোবাসার এই মায়াজালে পড়ে তাদের মধ্যে সৃষ্টি হতে থাকে দূরত্ব, কমতে থাকে পড়াশোনার মনোযোগ।

ঠিক এমনি গল্পের টেলিফিল্ম ‘সিঁড়ি’র শুটিং শেষ হলো ২ সেপ্টেম্বর। দশম শ্রেণির ৩ জন ছাত্র-ছাত্রীর ত্রিভুজ প্রেমের গল্পে এগিয়েছে টেলিফিল্মটি। দশম শ্রেণির ক্লাস টিচারের চরিত্রে যেখানে অভিনয় করেছেন মনিরা মিঠু এবং প্রধান শিক্ষকের চরিত্রে মাসুম আজিজ।

গল্পে আরো দেখা যাবে, ৩ শিক্ষার্থী'র এই অবুঝ মনের ‘খামখেয়ালিপনা’ বুঝতে পারেন শ্রেণি শিক্ষক মনিরা মিঠু এবং প্রধান শিক্ষক মাসুম আজিজ। প্রধান শিক্ষক তাদের বুঝায়, এই বয়সে পড়াশোনার বিকল্প আর কিছুই হতে পারে না। তিনি সবাইকে বঙ্গবন্ধুর গল্প শোনান, বঙ্গবন্ধুর বই পড়তে দেন আর বলেন, নিজের কথা না ভেবে বঙ্গবন্ধুর মতো দেশের জন্য ভাবতে। এরপর বদলাতে থাকে ৩ জনের জীবনধারা। এভাবেই শেষ পরিণতির দিকে এগিয়ে যায় টেলিফিল্মটি।

মূলত বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে দেশের জন্য আত্মনিয়োগ করার বিষয়টিই গল্পে ফুটিয়ে তুলা হয়েছে।

গত ২১ আগস্ট থেকে মানিকগঞ্জে শুরু হয়েছিলো টেলিফিল্ম ‘সিঁড়ি’র শুটিং। আর পিআর প্ল্যাসিডের উপন্যাস ‘সিঁড়ি’ অবলম্বনে নির্মিত টেলিফিল্মের চিত্রনাট্য করেছেন মমর রুবেল এবং পরিচালনা করছেন ‘ইন্দুবালা’ চলচ্চিত্রের নির্মাতা জয় সরকার।

এই টেলিফিল্মে অভিনয় করতে গিয়ে নস্টালজিক হলেন আফফান মিতুল, ফিরে গেলেন তিনি যখন দশম শ্রেণিতে পড়তেন সেই স্মৃতিতে। বলেন, কাজটির জন্যে চুল দাড়ি গোঁফ কেটেছি, ওজন কমিয়েছি। আশা করি প্রচার হলে দর্শকরাও সাদরে গ্রহণ করবেন।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত