ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

সুশান্ত মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দিবে সিবিআই

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৫ অক্টোবর ২০২০, ১৪:০৬

সুশান্ত মামলার তদন্ত প্রতিবেদন আদালতে দিবে সিবিআই

চার মাস পুর্ণ হয়েছে বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত মৃত্যুর। তার মৃত্যুর পর অনেকেই প্রয়াত এই অভিনেতার সুবিচারের দাবিতে সরব হয়েছে। সিবিআই, নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো থেকে এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট দেশের একাধিক সংস্থা এক মামলার বিভিন্ন দিক খতিয়ে দেখছে, অথচ এখনও কোনও সিদ্ধান্তে পৌঁছাতে পারেনি কেন? এই প্রশ্নও উঠেছে।

শোনা যাচ্ছে, এই প্রশ্নের উত্তর এবার দিতে চলেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা (সিবিআই)। সুশান্ত মামলার তদন্ত নাকি প্রায় শেষ করে ফেলেছে সিবিআই। খুব শিগগিরিই আদালতে সংস্থার পক্ষ থেকে রিপোর্ট জমা দেওয়া হতে পারে।

১৪ জুন সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ উদ্ধার হওয়ার পরই মুম্বাই পুলিশ অভিনেতার মৃত্যুকে আত্মহত্যা বলে দাবি করেছিল। তার জেরে মুম্বাই পুলিশের বিস্তর সমালোচনা করা হয়েছিল। এরপর বিহার পুলিশে খুনের অভিযোগ করেন সুশান্তের বাবা কে কে সিং। মূল অভিযুক্ত হিসেবে অভিনেতার প্রেমিকা রিয়া চক্রবর্তীর নাম উল্লেখ করেন তিনি। মুম্বাই গিয়ে তদন্ত করে বিহার পুলিশের বিশেষ দল।

এরপর সুপ্রিম কোর্টের নির্দেশে মামলার দায়িত্ব নেয় সিবিআই। তারপর একে একে এনসিবি এবং ইডি মামলার মাদক যোগ এবং আর্থিক তছরুপের দিকটি খতিয়ে দেখতে শুরু করে। মাদক যোগের অভিযোগে রিয়া এবং তার ভাই সৌভিক-সহ ১৮জনেরও বেশি অভিযুক্তকে গ্রেপ্তার করা হয়। রিয়া জামিন পেলেও তার ভাই এখনও বিচার বিভাগীয় হেফাজতে। এরই মধ্যে সুশান্ত সিং রাজপুতের ভিসেরা নমুনা পরীক্ষা করে AIIMS-এর ফরেনসিক টিমের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, আত্মহত্যাই করেছিলেন অভিনেতা। তারপর আবার ফরেনসিক টিমের প্রধান ডা. সুধীর গুপ্তর ফোন রেকর্ড লিক হয়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। যেখানে তিনি সুশান্তের মৃত্যুকে খুন হিসেবে ব্যাখ্যা করেছিলেন বলে দাবি করা হয়।

শোনা গিয়েছে, সিবিআইয়ের তরফে সুশান্ত মৃত্যুর ঘটনাকে আত্মহত্যা হিসেবেই ব্যাখ্যা করা হবে। অভিনেতার মৃত্যুতে আর কোনও অস্বাভাবিকত্ব কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা পায়নি।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত