ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

ডিসেম্বরে চালু হচ্ছে মধুবন সিনেপ্লেক্স

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ২০ অক্টোবর ২০২০, ১৭:২০

ডিসেম্বরে চালু হচ্ছে মধুবন সিনেপ্লেক্স

সিনেমা হল নিয়ে তীব্র সংকটের এই সময়ে যোগ হতে যাচ্ছে নতুন একটি সিনেপ্লেক্স। সবেচেয় বড় সুখবরটি হলো এটি রাজধানীকে কেন্দ্র করে নয়, বগুড়ায় চালু হচ্ছে নতুন এই সিনেপ্লেক্স যার নাম ‘মধুবন সিনেপ্লেক্স’। এই সিনেপ্লেক্সে সুবিধাদির মধ্যে থাকছে ডিএলপি সিনেমা প্রজেক্টর, মুম্বাই থেকে আনা গ্যালাইট কোম্পানির স্ক্রিন, শীততাপ নিয়ন্ত্রণ ব্যবস্থা। সেইসঙ্গে দর্শকরা পাবেন গাড়ি পার্কিংয়ের সুবিধা ও খাবারের জন্য ফুডকোর্ট।

চলতি বছরের ডিসেম্বরে সিনেপ্লেক্সটি উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন মধুবন সিনেপ্লেক্সের কর্ণধার রোকনুজ্জামান মো. ইউনুস রুবেল। গেল ঈদুল ফিতরেই উদ্বোধন করার কথা থাকলেও করোনার কারণে তা আর সম্ভব হয়নি বলে জানান তিনি। তাই আসছে ডিসেম্বরেই এটি চালু করা হবে।

তিনি জানান, ডিসেম্বরে দেশের বাংলা ছবি দিয়েই মধুবন সিনেপ্লেক্স উদ্বোধন হবে।

বগুড়ায় ‘মধুবন’ নামে সিনেমা হলটির ভিত্তিপ্রস্তর স্থাপিত হয় ১৯৬৯ সালে। মুক্তিযুদ্ধের সময় হলটির নির্মাণ কাজ বন্ধ হয়ে পড়ে। পরে এটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে ১৯৭৪ সালে। ২০১৩ সালের দিকে উত্তরাধিকার সূত্রে হলটির প্রতিষ্ঠাতা লে.কর্নেল (অবসরপ্রাপ্ত) আশরাফুজ্জামান ইউনুসের ছেলে বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সদস্য রোকনুজ্জামান মো. ইউনুসের হাতে হলের মালিকানা আসে। বর্তমানে তার দুই ছেলে শাইকুজ্জামান ও আকিবুজ্জামান হলের দেখভালের দায়িত্বে আছেন।

আরও জানা যায়, লে.কর্নেল (অবসরপ্রাপ্ত) আশরাফুজ্জামান ইউনুসের প্রতিষ্ঠা করা বগুড়ার বিখ্যাত মধুবন সিনেমা হলটিই মূলত সিনেপ্লেক্স হিসেবে যাত্রা করছে। এখানে আপাতত একটিই স্ক্রিন থাকছে। আগামীতে ব্যবসা ও দর্শক চাহিদার উপর নির্ভর করে স্ক্রিনের সংখ্যা বাড়ানো হবে।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত