ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১০ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ৩৮ মিনিট আগে English

প্রকাশ : ২৫ অক্টোবর ২০২০, ১০:২৮

প্রিন্ট

পূজা দিতে গিয়ে বিপদে সৃজিত-মিথিলা!

পূজা দিতে গিয়ে বিপদে সৃজিত-মিথিলা!
বিনোদন ডেস্ক

করোনার মধ্যে ভারতের পশ্চিমবঙ্গে উদযাপিত হচ্ছে সনাতন ধর্মালম্বীদের দুর্গোৎসব। এ উৎসবে স্বামী সৃজিত মুখার্জির সঙ্গে কলকাতায় মেয়েকে নিয়ে অবস্থান করছেন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। ঘুরে দেখেছেন পূজামণ্ডপ।

শনিবার মহাষ্টমীর অঞ্জলি দিতে সৃজিতের সঙ্গে পূজামণ্ডপে অংশ নেন মিথিলা। সেখানে তাদের দেখা হয় তারকা দম্পতি নুসরাত জাহান ও নিখিল জৈনের সঙ্গে।

নিউ আলিপুরের সুরুচি সংঘে প্যান্ডেলে গিয়েছিলেন তারা সবাই। একসঙ্গে ক্যামেরাবন্দিও হয়েছেন। আর এখানে যাওয়া নিয়েই বেধেছে বিপত্তি। কারণ পশ্চিমবঙ্গের আদালত এবারের পূজামণ্ডপে ‘প্রবেশাধিকার সংরক্ষিত’ তথা ‘নো এন্ট্রি জোনে’ প্রবেশ সর্বসাধারণের জন্য ‘নিষিদ্ধ’ করেছিলো।

সৃজিত-মিথিলা সেই নো এন্ট্রি জোন তথা ‘নিষিদ্ধ’ জোনে প্রবেশ করার কারণে আদালত অবমাননার অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। আইনি বেড়াজালে পড়তে পারেন এই দম্পত্তি। একই দায়ে অভিযুক্ত কলকাতার আরেক অভিনেত্রী ও সংসদ সদস্য নুসরাত জাহান এবং সংসদ সদস্য মহুয়া মৈত্র।

প্রত্যক্ষদর্শীদের দাবি, সৃজিত-মিথিলারা অঞ্জলি দিয়েছেন হাইকোর্ট নির্ধারিত মণ্ডপের ‘নো এন্ট্রি জোনে’। সেখান থেকেই জন্ম হয়েছে বিতর্কের। কারণ, কলকাতা হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দুই বিচারপতি স্পষ্ট নির্দেশ দিয়েছিলেন, মণ্ডপের চারদিকে ব্যারিকেড করে তৈরি করতে হবে ‘নো এন্ট্রি জোন’। সেই ‘নিষিদ্ধ’ এলাকায় পূজার উপাচারের প্রয়োজনে উদ্যোক্তাদের তরফে আদালতের ঠিক করে দেয়া সংখ্যার কয়েকজন ঢুকতে পারবেন বলে নির্দেশ দিয়েছিল আদালত।

কলকাতাভিত্তিক সংবাদমাধ্যমের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, আদালতের ‘নির্দেশ’ ভেঙে সৃজিত-মিথিলারা ওই মণ্ডপে ভিড় করার ঘটনাকে আদালতে ‘হাতিয়ার’ করতে চলেছেন পূজা মামলার আইনজীবীরা। মামলার আবেদনকারীর আইনজীবীদের বক্তব্য স্পষ্ট- আদালতের নির্দেশ সকলের জন্যই প্রযোজ্য।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত