ঢাকা, সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ৮ অগ্রহায়ণ ১৪২৭ আপডেট : ২৭ মিনিট আগে English

প্রকাশ : ২৮ অক্টোবর ২০২০, ১১:৫৩

প্রিন্ট

‘যদি... কিন্তু... তবুও’র ক্যামেরা অন

‘যদি... কিন্তু... তবুও’র ক্যামেরা অন
বিনোদন প্রতিবেদক

পাঁচ বছর আগে ‘গ্যাংস্টার রিটার্নস’ সিনেমায় দেখা গিয়েছিল এই সময়ের টিভি পর্দার ব্যস্ত ও জনপ্রিয় অভিনেতা অপূর্বকে। এরপর নিজের মনের মতো গল্প ও চরিত্র না পাওয়ায় আর তাকে বড় পর্দায় দেখা যায় নি। অবশেষে চার বছর পর আবারও সিনেমায় হাজির হয়েছেন এই অভিনেতা। চলতি বছরের শুরুতে ‘যদি... কিন্তু... তবুও’ শিরোনামের এই ছবিটিতে চুক্তিবদ্ধ হলেও করোনার কারণে শুটিং শুরু হয়নি।

আজ বুধবার ২৮ অক্টোবর রাজধানীর বনানীতে সিনেমাটির ক্যামেরা অন হয়েছে বলে নিশ্চিত করেন ছবিটির নির্মাতা শিহাব শাহীন। প্রথমদিনের শুটিংয়ে অংশ নিয়েছেন অপূর্ব। আগামী ৮ নভেম্বর থেকে ছবির শুটিংয়ে অংশ নেবেন ছবিটির নায়িকা নুসরাত ফারিয়া।

শিহাব শাহীন বাংলাদেশ জার্নালকে বলেন, করোনার কারণে মাঝখানে শুটিং শুরু করতে পারিনি। অবশেষে ক্যামেরা অন করেছি। আজকে একদিন শুট হবে। এরপর বিরতি দিয়ে আবার আগামী ৭ নভেম্বর থেকে বাকি শুটিং হবে। সেই লটে একটানা কাজের মধ্য দিয়ে ছবির পুরো শুটিং শেষ করার পরিকল্পনা এখন পর্যন্ত। ঢাকা ছাড়াও কক্সবাজারসহ বিভিন্ন জায়গায় এটির শুটিং হবে। সবকিছু ঠিক থাকলে আসছে ডিসেম্বরে ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফরম জি ফাইভে এটি মুক্তি পেতে পারে।

অপূর্ব জানিয়েছিলেন, প্রথম সিনেমাতে কাজ করতে গিয়ে সিনেমাতে যেই তিক্ত অভিজ্ঞতার মুখোমুখি হয়েছিলাম এরপর থেকে ভয় পেয়ে গিয়েছিলাম। এরপর যখন আবারও সিনেমার নানান প্রস্তাব আসতো, তখনই মনে হতো; আবার যাবো, আবার যদি সেরকম কিছু হয়! সেখানে গেলে আবার সবাই আমাকে শিখাবে? দেখলাম তো একবার শিখে! এত বেশি শিখতে গেলে তো আবার সমস্যা।

এরপরও অপেক্ষা করতাম ভালো গল্পের। দেয়াল ভেঙে বের হওয়ার গল্প, কিছু কপি, কিছু কমন গল্প এরকম অনেক সিনেমার প্রস্তাব আসতো; কিন্তু সেগুলোতে কাজ করতে চাই নি। তার জন্য মনে হয় আমি নাটকেই ভালো আছি। এখন যেই অবস্থানে আছি, দর্শকদের যেই ভালোবাসা পাচ্ছি আমি এটা নিয়েই তৃপ্ত। আমার মনে হয়, আমি যতটা না যোগ্য তার চেয়েও বেশি ভালবাসা পেয়েছি আমার দর্শকদের কাছ থেকে। আর তাই আমার দর্শকদের জন্য এই বাজিটা খেলতে চাই নি।

‘যদি… কিন্তু… তবুও’র গল্প শুনে আমি একদম বাকরুদ্ধ হয়ে গেছি। এই গল্পে কাজ করার লোভ সামলাতে পারিনি, রাজি হয়ে গেলাম। আমার কাছে মনে হয়েছে এটা মিস করা বা হাতছাড়া করা আমার পক্ষে সম্ভব না।

ছবিটিতে প্রথমবারের মত একসাথে জুটি বাঁধছেন অপূর্ব ও নুসরাত ফারিয়া। অপূর্ব ও ফারিয়া ছাড়াও ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন তারিক আনাম খান, সাফায়েত মনসুর রানা প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত