ঢাকা, রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ৩ মাঘ ১৪২৭ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২০, ০৪:০৫

প্রিন্ট

‘‘বারী সিদ্দিকী সম্মাননা-২০২০’’ পেলেন রিজভী

‘‘বারী সিদ্দিকী সম্মাননা-২০২০’’ পেলেন রিজভী

নিজস্ব প্রতিবেদক

উপস্থাপনা বিষয়ক প্রশিক্ষক হিসেবে ‘‘বারী সিদ্দিকী সম্মাননা-২০২০’’ পেলেন লেখক, উপস্থাপক ও প্রশিক্ষক রেজাউর রহমান রিজভী।

শনিবার সন্ধ্যায় রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির সংগীত ও নৃত্যশালা মিলনায়তনে প্রয়াত কণ্ঠশিল্পী বারী সিদ্দিকী স্মরণে আয়োজিত এক অনুষ্ঠানে তাকে এ সম্মাননা দেয়া হয়।

বারী সিদ্দিকী স্মৃতি পরিষদের পক্ষ থেকে প্রয়াত কণ্ঠশিল্পী বারী সিদ্দিকীর জন্মদিন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চলচ্চিত্র অভিনেতা ডি.এ তায়েবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফিরোজ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ হায়দার খান।

রেজাউর রহমান রিজভী বলেন, উপস্থাপনার প্রশিক্ষক হিসেবে কাজ করি নিজের ভালো লাগা থেকে। আর সেই ভালো লাগাটিকে যখন কোন সংগঠন সম্মান জানায়, তখন তা সামনে এগিয়ে যাবার অনুপ্রেরণা দেয়। আমাকে সম্মানিত করার জন্য বারী সিদ্দিকী স্মৃতি পরিষদকে জানাই আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

প্রসঙ্গত, ২০১৩ সালে একটি বেসরকারী টেলিভিশনের পহেলা বৈশাখের বিশেষ অনুষ্ঠান উপস্থাপনার মাধ্যমে টেলিভিশনে উপস্থাপনা শুরু করেন রেজাউর রহমান রিজভী। এরপর দেশের বেশ কয়েকটি স্যাটেলাইট ও আইপি টেলিভিশন চ্যানেলে দিবস ভিত্তিক টক শো এবং সংবাদপত্র নিয়ে লাইভ ও রেকর্ডেড অনুষ্ঠানের উপস্থাপনা করেছেন তিনি।

এছাড়া উপস্থাপনার প্রশিক্ষক হিসেবে রিজভী রাজধানী ঢাকা ও ঢাকার বাইরে প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেছেন। সব শেষ চলতি বছরের অক্টোবরের শেষ সপ্তাহে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও রাঙ্গামাটি জেলা পরিষদের আয়োজনে এবং রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের উদ্যোগে রাঙ্গামাটিতে পাঁচদিন ব্যাপী ‘‘উপস্থাপনা প্রশিক্ষণ কোর্স-২০২০’’ এ তিনি প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

আরও পড়ুন- ওস্তাদ শাহাদাত হোসেন খান আর নেই

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত