ঢাকা, শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ৪ বৈশাখ ১৪২৮ আপডেট : ১৫ মিনিট আগে

প্রকাশ : ০২ মার্চ ২০২১, ১৭:১৪

প্রিন্ট

স্নেহাশীষের ৫০০ তম গান

গাইলেন ইমরান-কণা, নাচলেন নিশো-মেহজাবীন

গাইলেন ইমরান-কণা, নাচলেন নিশো-মেহজাবীন

বিনোদন প্রতিবেদক

সম্প্রতি প্রকাশিত হয়েছে ছোট পর্দার তারকা জুটি আফরান নিশো ও মেহজাবীন অভিনীত ‘বান্টি-বানু’ শিরোনামের একটি নাটক। মহিদুল মহিম পরিচালিত এই নাটকে ‘চলো করি প্রেম’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন ইমরান এবং কণা। ইমরানের সুর-সংগীতে গানটি লিখেছেন স্নেহাশীষ ঘোষ। গত ২৬ ফেব্রুয়ারি সিএমভি মিউজিকের ইউটিউব চ্যানেলে প্রকাশিত হয়েছে গানটি।

‘চলো করি প্রেম’ গানটির মাধ্যমেই নিজের ক্যারিয়ারের ৫০০ তম গানের মাইলফলক স্পর্শ করলেন গীতিকার স্নেহাশীষ ঘোষ। ২০১২ সালে ইলিয়াস-আনিকার গাওয়া ‘এক পলকে’ গানটি দিয়ে ছিল তার যাত্রা শুরু; যার সুর-সংগীত ছিল অয়ন চাকলাদারের। ৯ বছর পর এসে তার এই অর্জন। এখন পর্যন্ত বিভিন্ন কণ্ঠশিল্পীর কণ্ঠে জনপ্রিয়তা পেয়েছে তার লেখা একাধিক গান।

এ প্রসঙ্গে স্নেহাশীষ বলেন, ‘৫০০ তম গান লেখার অনুভূতি সত্যিই অন্যরকম। চলতে ফিরতে মানুষের মুখে যখন নিজের লেখা গান শুনতে পারি তখন এটাকেই সবথেকে বড় প্রাপ্তি বলে মনে হয়। আমার লেখা গানের প্রতি মানুষের এই ভালোবাসা-ই সামনে আমাকে আরও ভালো গান লেখার প্রেরণা যোগাবে।’

স্নেহাশীষ ঘোষের লেখা শ্রোতাপ্রিয় গানের মধ্যে উল্লেখযোগ্য হলো- ফিরে আসোনা (ইমরান), আবার (মিনার), ইশ কি সুন্দর যে তুই (ইমরান), লক্ষ্মী সোনা (মিলন-স্বরলিপি), ডানাকাটা পরী (ন্যানসি-মিলন), ভালোবেসে মন কি পেলো (ইমরান), মুসাফির (ইমরান), ভালো আছি ভালোবেসে (ইমরান-ন্যানসি), আজ ভালোবাসোনা (ইমরান- বৃষ্টি), আই অ্যাম ইন লাভ (আসিফ আকবর-সালমা), আবারও (তাহসান খান), পরাণের পরাণ (অয়ন), জানি পাবোনা (ইমরান-সিঁথি), এক পলকে (ইলিয়াস-আনিকা), নাই কিছু আর (কাজী শুভ) ইত্যাদি।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত