ঢাকা, বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ২ বৈশাখ ১৪২৮ আপডেট : ১৫ মিনিট আগে

প্রকাশ : ০৫ মার্চ ২০২১, ১৫:৪১

প্রিন্ট

মধ্যরাতে গানবাংলা’র চমক!

মধ্যরাতে গানবাংলা’র চমক!
ফাইল ছবি

বিনোদন ডেস্ক

দেশীয় সংগীতকে আন্তর্জাতিক বাজারে উপস্থাপন করছে জনপ্রিয় বাংলা গানের সঙ্গীত বিষয়ক চ্যানেল গানবাংলা। প্রতিষ্ঠার শুরু থেকেই প্রশংসনীয় ভূমিকা রাখছে চ্যানেলটি।

করোনাকালে গানবাংলা প্রাঙ্গণে কোনো উৎসব অনুষ্ঠিত হয়নি। সামাজিক যোগাযোগ মাধ্যম ও টেলিভিশন চ্যানেল মাতিয়ে রেখেছে সেখানকার শিল্পীরা। তবে এখন করোনা কাটিয়ে সবাই কিছুটা স্বাভাবিক। তাই জনপ্রিয় সংগীতশিল্পীরা এখন প্রায়ই অবসরে ছুটে আসছেন গানবাংলায়।

খুবই অনানুষ্ঠানিক এসব আড্ডা গানে গানে জমে উঠলেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভে আসা হয় গানবাংলা ও প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপসের ফেসবুক পেইজ ‘গানবাংলা’ ও ‘তাপস’ থেকে।

ফেব্রুয়ারির ২৩ তারিখ। এদিন রাত ১টায় লাইভে আসে সংগীতশিল্পীরা। হামিন আহমেদ, মিজান, আরফিন রুমি, অটামনাল মুন, পারভেজ, অদিত, ঐশী, রেশমি, লুইপা, ডোরা, দোলা, তাশফি, র‌্যাপার এবিডি ও শামিম হাসানের গান-বাদ্যের ক্ষেপামোর সাথে তাল মেলালেন শ্রোতারাও।

মাত্র এক সপ্তাহের ব্যবধানেই এক কোটি দর্শক দেখেছে এই গানের আসর। ভাইরাল হয়ে যাওয়া দুটি ভিন্ন পোস্টে কোটি অরগানিক ভিউর পাশাপাশি লক্ষাধিক কমেন্ট ও ২০ হাজারের বেশি শেয়ার হয়েছে আড্ডাটি- যা এখনও চলমান। এটিকে সংগীতাঙ্গনের জন্য একটি রেকর্ড হিসেবে বিবেচনা করছেন সংশ্লিষ্টরা।

এ নিয়ে তাপস বলেন, মানুষ যে ভালো কিছু চায় এবং তা পেলে সাদরে গ্রহণ করে তা এর মধ্য দিয়ে আবারও প্রমাণিত হলো। কোনো আয়োজন করে নয়, কোনো ঘোষণা দিয়ে নয়, হঠাৎ করে এমন করেই মধ্যরাতে কিংবা যেকোনো সময় লাইভে আসি আমরা। তাতেই যে পরিমাণ সাড়া মিলছে, তাতে আমরা অভিভূত।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত