ঢাকা, বুধবার, ১৪ এপ্রিল ২০২১, ১ বৈশাখ ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

প্রকাশ : ২৩ মার্চ ২০২১, ১৫:৩৫

প্রিন্ট

এমন কিছুই করছি যা আগে করিনি: সজল

এমন কিছুই করছি যা আগে করিনি: সজল
আবদুন নূর সজল

ইমরুল নূর

‘গেল বছরেই প্লান করেছিলাম যে নতুন বছরে এমন কিছু করবো যা আগে করিনি। সম্পূর্ণ নতুনভাবে এবং বেশ কিছু ভালো ভালো কাজ করবো। আলহামদুলিল্লাহ, যেমনটা চেয়েছিলাম তেমনটাই হচ্ছে।’ কথাগুলো বলছিলেন পর্দার ‘রোমান্টিক বয়’ আবদুন নূর সজল।

মুক্তি পেতে যাচ্ছে এই অভিনেতার নতুন সিনেমা ‘ব্যাচ ২০০৩’। কোনোরকম ঘোষণা ছাড়াই অনেকটা গোপনে ছবির কাজ শেষ করেছেন তারা। সাইকো থ্রিলার গল্পের এই সিনেমাটি পরিচালনা করেছেন পার্থ সরকার। সবকিছু ঠিক থাকলে আগামী মাসেই ওটিটি প্লাটফর্ম বিঞ্জ-এ মুক্তি পাবে ছবিটি। ছবিটি ওটিটি প্লাটফর্মের বাইরে সিনেমা হলেও মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে।

এটি সজলের পঞ্চম সিনেমা। সিনেমাটি নিয়ে বেশ উচ্ছ্বসিত এই নায়ক। ছবি প্রসঙ্গে সজল বলেন, ‘একদম সাইকো থ্রিলার গল্পের ছবি এটি। ২০০৩ সালের এসএসসি ব্যাচের কয়েকজন ছাত্রকে নিয়ে এগিয়েছে প্লট। ছবির শেষ দৃশ্য না দেখা পর্যন্ত কেউ অনুমান করতে পারবেন না যে আসলে কী ঘটতে যাচ্ছে।’

তিনি আরও বলেন, এই বছরটাতে বেশ ভালো কিছু কাজ নিয়ে হাজির হচ্ছি আমি। নিজেকে স্বাভাবিকের বাইরে একটু অন্যরকমভাবে উপস্থাপন করতে পারছি প্রত্যেকটা কাজে। সত্যি বলতে এই ছবিটি নিয়ে আমি অনেক বেশি আশাবাদী।

‘ব্যাচ ২০০৩’ সিনেমার মধ্য দিয়ে নায়কের পাশাপাশি গায়ক হিসেবেও অভিষেক ঘটতে যাচ্ছে সজলের। ছবিটির জন্য একটি গানও গেয়েছেন তিনি। প্রথমবারের মত গান গাইলেন তিনি। ‘ধ্বংস পাহাড়’ শিরোনামের গানে প্লে-ব্যাক করেছেন তিনি।

এ বিষয়ে সজল বলেন, এটা আমার জন্য একদমই নতুন অভিজ্ঞতা। প্রথমবার গান গাইলাম। যেহেতু আমি গাওয়ক নই, তাই আমাকে একটু বাড়তি প্র্যাক্টিস করতে হয়েছে। প্রায় ২০ দিনের মত গানটি নিয়ে চর্চা করেছি তারপর ভয়েস দিয়েছি। প্রথম দিকে আমি একটু ভয় পেয়ে গিয়েছিলাম। পরে গান শোনার পর ভালোই লেগেছে, খারাপ লাগেনি।

হাতে রয়েছে বেশ কিছু সিনেমা। সিনেমার জন্য নাটকের কাজ কমিয়ে দিয়েছেন? যদি অন্যভাবে বলি, সিনেমাকে কেন্দ্র করেই কি এখন সামনে এগিয়ে যাবেন? এই নায়কের উত্তর, নাটক এবং সিনেমা দুইটা দুইরকম প্লাটফর্ম হলেও মূল বিষয় কিন্তু অভিনয়ই। নাটক হোক কিংবা সিনেমা; সেখানে কিন্তু আমাদের অভিনয়ই করতে হয়। সো, আমি অভিনয়টাকেই গুরুত্ব দিয়ে এসেছি এতটা সময়, এখনও তাই। আর এটা সত্যি যে আমি গত কয়েক বছর ধরে নাটকে কাজের সংখ্যা অনেক কমিয়ে দিয়েছি। প্রায় এক যুগেরও বেশি হয়ে যাবে যে আমি ধারাবাহিক করিনা। একসময় একক নাটক অনেক বেশি করেছি কিন্তু এখন সেটাও কমিয়ে দিয়েছি। খুব পছন্দের স্ক্রীপ্ট না হলে এখন কোনো নাটকই করি না। আর সিনেমা নিয়ে অন্যভাবে ভাবার কিছু নেই। পছন্দমত স্ক্রিপ্ট হলেই সেটা লুফে নিচ্ছি।

প্রসঙ্গত, ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘নিঝুম অরণ্যে’ সিনেমা দিয়ে ২০১০ সালে বড় পর্দায় অভিষেক ঘটে সজলের। এরপর ২০১৫ সালে ‘রান আউট’ এবং ২০১৬ সালে ‘হারজিৎ’ সিনেমার পর জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত ‘জ্বিন’ সিনেমার কাজও শেষ করেন। ‘জ্বিন’ সিনেমাটি রয়েছে মুক্তির অপেক্ষায়। এখানে সজলের বিপরীতে অভিনয় করেছেন পূজা চেরি।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত