ঢাকা, মঙ্গলবার, ২২ জুন ২০২১, ৮ আষাঢ় ১৪২৮ আপডেট : ২ মিনিট আগে

প্রকাশ : ০৯ মে ২০২১, ১৩:০৩

প্রিন্ট

এবার ঈদেও পর্দায় থাকছেন চিত্রনায়িকা তানহা

এবার ঈদেও পর্দায় থাকছেন চিত্রনায়িকা তানহা
চিত্রনায়িকা তানহা তাসনিয়া

বিনোদন প্রতিবেদক

করোনার প্রকোপে সিনেমা অঙ্গনে ধ্বস নেমেছে। প্রস্তুতি শেষ হলেও শুরু হচ্ছে না নতুন কোনো সিনেমা কিংবা মুক্তি পাচ্ছে না পুরনো সিনেমাগুলোও। চিত্রপাড়ায় যেন শুধু হাহাকার বইছে। এমন পরিস্থিতিতে বেশ কিছু নাটকের কাজে অংশ নেন ঢাকাই সিনেমার চিত্রনায়িকা তানহা তাসনিয়া। এরইমধ্যে শেষ করেছেন ঈদের বিশেষ চারটি নাটক। নাটকগুলো হলো, ‘লাস্ট বল’, ‘সরলের খোঁজে’, ‘ইগো প্রবলেম’ ও ‘পরিণামে তুমি’। প্রথম তিনটি নাটক পরিচালনা করেছেন আদিবাসী মিজান এবং শেষটি স্বরাজ দেব।

নাটকগুলোতে তানহার সহশিল্পী হিসেবে রয়েছেন সালাহউদ্দিন লাভলু, আখম হাসান ও ইরফান সাজ্জাদ। ঈদ অনুষ্ঠানমালায় বেসরকারি টেলিভিশন চ্যানেলে নাটক চারটি প্রচার হবে। এরপর ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে। এছাড়াও বাংলা টিভি, দীপ্ত ও বৈশাখী টেলিভিশনের বেশ কিছু ঈদের অনুষ্ঠানেও দেখা যাবে তাকে।

‘ভালো থেকো’ সিনেমা খ্যাত এ নায়িকা বলেন, ‘এখন তো সিনেমার কাজ কোনোভাবেই শুরু করা যাচ্ছে না। তাই এসময়টাতে বেশ কিছু ভাল গল্পের নাটকের প্রস্তাব পেয়েছি, যার কারণে এ কাজগুলো করা। আর নাটকে কাজ করতে গিয়ে অনেক কিছুই নতুন করে শিখছি। নিজের অভিনয়টাকেও একটু ভালোভাবে আয়ত্ত করে নিচ্ছি। বেশ কমফোর্টলি কাজ করতে পারছি।’

তানহা তাসনিয়া আর বলেন, ‘গত ঈদে আমার একটি নাটক প্রচার হয়েছিলো ‘মিথ্যে প্রেম’; এখানে আমার সঙ্গে ছিলেন অপূর্ব ভাইয়া। এবার আমার চারটি কাজ যাচ্ছে, ভালোই লাগছে।’

তানহা মনে করেন, মিডিয়াতে তার কাজের সময়টা একেবারে ভুল সময়। তিনি বলেন, ইন্ডাস্ট্রির অবস্থা দিনদিন খারাপ হচ্ছে। এদিক থেকে আনলাকি মনে হয়। কারণ, সিনেমার সুসময় আমরা পাইনি। সেটার নেগেটিভ ইমপ্যাক্ট পাচ্ছি। এরপরেও আশাবাদী যে সিনেমার সুদিন ফিরবে। ভালো অভিনেত্রী হতে গেলে অভিনয় শিখতে হবে, অনুশীলন করতে হবে; তাই ছোটপর্দায় কাজ করছি।

মুক্তির অপেক্ষায় আছে তানহা-ইমন অভিনীত রকিবুল ইসলাম রাকিব পরিচালিত ‘বিয়ে আমি করবো না’ সিনেমাটি। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এটি সেন্সরে জমা দেওয়া হবে বলে জানা যায়। এছাড়া নতুন একটি সিনেমার কথাবার্তা চলছে এখন। সবকিছু ঠিক থাকলে জুন থেকে শুটিং শুরু হতে পারে বলেও জানান তানহা।

উল্লেখ্য, ‘ভোলা তো যায়না তারে’ সিনেমায় নিরবের সঙ্গে ২০১৬ সালে বড়পর্দায় যাত্রা শুরু করেন তানহা তাসনিয়া। এরপর শাকিব খানের সঙ্গে ‘ধুমকেতু’, আরিফিন শুভর সঙ্গে ‘ভালো থেকো’ নামে আরও দুটি সিনেমায় অভিনয় করেন তিনি।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত