ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৫ মিনিট আগে
শিরোনাম

মাথার উপর শীতল ছায়া হয়ে থাকুন: শাকিব

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৫ জুন ২০২১, ১৫:৪১

মাথার উপর শীতল ছায়া হয়ে থাকুন: শাকিব

ঢাকাই সিনেমার এক সময়ের নন্দিত ও জনপ্রিয় অভিনেত্রী শাবানা। তিন দশকের অভিনয় ক্যারিয়ারে নিজের জাত চিনিয়েছেন। নব্বইয়ের শেষ দিকে হঠাৎ করেই সিনেমা ছেড়ে সুদূর যুক্তরাষ্ট্রে পাড়ি জমান। এখন সেখানেই স্বামী, সংসার নিয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। আজ নন্দিত এ অভিনেত্রীর জন্মদিন। কিংবদন্তি এ নায়িকার জন্মদিনে শুভেচ্ছা জানাচ্ছেন তার সহকর্মী ও ভক্ত অনুরাগীরা।

সর্বজন শ্রদ্ধেয় এ অভিনেত্রীর জন্মদিনে শুভেচ্ছা ও ভালোবাসা জানালেন ঢালিউড কিং শাকিব খান। সামাজিক যোগাযোগ মাধ্যমে শাবানাকে শুভেচ্ছা জানাতে গিয়ে তিনি লিখেন, সর্বজন শ্রদ্ধেয় কিংবা প্রিয় মানুষ হয়ে উঠে সম্মান পাওয়া খুবই কঠিন ব্যাপার। অথচ সিনেমায় আমাদের পূর্বসুরীদের অনেকেই মানুষের কাছ থেকে এই বিরল সম্মান পেয়ে এসেছেন। তাদেরই একজন শাবানা ম্যাডাম। যাকে দেখলেই বাঙালি মায়ের যে শ্বাশ্বত রূপ- সেরকম অনুভূত হয়।

তিনি আরও লিখেন, যখন সাধারণ দর্শক হিসেবে তাকে পর্দায় দেখতাম, কী যে ভালো লাগা কাজ করতো। মনে হতো মায়া, মমতায় ভরা এই মানুষটি আমার খুব আপনজন। হৃদয়ের খুব কাছে যার বসবাস। আমার মতো হয়তো অনেকেই তার সিনেমা দেখে এমনটিই অনুভব করেছেন! এটাই তার অভিনয়ের ক্যারিশমা। তার অভিনয়, ব্যক্তিত্বে মোহিত হননি এমন দর্শক খুঁজে পাওয়া মুশকিল।

কিন্তু আমার দুর্ভাগ্য, আমি চলচ্চিত্রে আসার আগেই তিনি অভিনয় ছাড়েন। তবে এটা ভেবেও প্রশান্তি পাই, চলচ্চিত্রে তাকে না পেলেও ব্যক্তি জীবনে অভিভাবক হিসেবে তাকে পেয়েছি। খুব কাছ থেকে দেখার সৌভাগ্য হয়েছে। যোজন যোজন দূরে আছেন বটে, কিন্তু এখনও খোঁজ খবর রাখেন। জানতে চান চলচ্চিত্রের হালচাল। বাংলা চলচ্চিত্রের কিংবদন্তী অভিনেত্রীর শাবানার আজ জন্মদিন। বিশেষ এই দিনে মমতাময়ী শাবানা ম্যাডামের জন্য শ্রদ্ধা ও শুভেচ্ছা রইলো। সুস্থ থাকুন, আরো বহুদিন আমাদের মাথার উপর শীতল ছায়া হয়ে থাকুন। শুভ জন্মদিন।

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত