ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

দুঃস্থদের ব্যবস্থা করেই টিকা নিলেন মিমি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ জুন ২০২১, ১৬:০৯

দুঃস্থদের ব্যবস্থা করেই টিকা নিলেন মিমি

তিনি আর কেউ নন টালিউডের জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। তার উপর তিনি পশ্চিমবঙ্গে সংসদ সদস্য। করোনার টিকা পাওয়াটা তার কাছে আর দশজন ভিআইপির মতোই ছিল অতি সহজ একটি বিষয়। এরপরেও টিকা নেননি তিনি। তবে টিকা না নেয়ার কারণ আগেই জানিয়ে ছিলেন মিমি।

আগে বয়স্ক নাগরিক এবং যাদের বিশেষ প্রয়োজন তারা টিকা নিক, তারপর আমি নেব, এমনটাই জানিয়েছিলেন এই অভিনেত্রী।

মঙ্গলবার তৃণমূলের সাংসদ-অভিনেত্রীর উদ্যোগে করোনা টিকা পেলেন যাদবপুর কেন্দ্রের তৃতীয় লিঙ্গের মানুষেরা। আর এদিনই তাদের সঙ্গে ভ্যাকসিনের প্রথম ডোজ নেন মিমি।

প্রথম ডোজ নিয়ে মিমি জানান, প্রাইড মান্থ অর্থাৎ লিঙ্গভেদহীন ভালবাসার মাস উপলক্ষে সাংসদ-অভিনেত্রীর এই বিশেষ উদ্যোগ তৃতীয় লিঙ্গ তথা রূপান্তরকামীদের জন্য। তবে কেবল তৃতীয় লিঙ্গের ব্যক্তিরাই নন, তাদের সঙ্গে এখান থেকে ভ্যাকসিন নিতে পারবেন যারা বিশেষভাবে সক্ষম এবং সংশ্লিষ্ট কেন্দ্রের দুঃস্থ মানুষেরাও।

এছাড়া প্রবীণ নাগরিকরদের টিকাকরণের জন্যও অভিনব উদ্যোগ নিয়েছেন মিমি। এ প্রসঙ্গে তিনি জানান, বাড়ি বাড়ি গিয়ে প্রবীণ নাগরিকদের কোভিড ভ্যাকসিন দেয়া হবে। অনেকেই এরকম রয়েছেন, যারা বার্ধক্যজনিত নানা সমস্যায় জর্জরিত। বাড়ি থেকে বের হতে পারেন না। উপরন্তু, বাড়িতেও সেরকম কেউ নেই, যারা টিকাকরণের জন্য নিয়ে যাবেন, তাদের কথা ভেবেই তৃণমূলের তারকা সাংসদের এমন অভিনব উদ্যোগ।

বাংলাদেশ জার্নাল/ এফএম

  • সর্বশেষ
  • পঠিত