ঢাকা, বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৩ মিনিট আগে

ম্যাশাপ গান দিয়ে আলোচনায় ডিজে মিথুন

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৭ আগস্ট ২০২১, ১৬:০৫

ম্যাশাপ গান দিয়ে আলোচনায় ডিজে মিথুন
বিনোদন ডেস্ক

বাংলাদেশে তরুণদের মধ্যে এখন অনেকেই ডিস্ক জকি বা ডিজে-তে আগ্রহী বেশ। এরকমই এক তরুণ মঞ্জুর হোসেন যিনি কিনা একজন বাংলাদেশি ডিজে, ইলেকট্রনিক ড্যান্স মিউজিক প্রডিউসার ও ইন্ট্রারন্যাশনাল মিউজিকাল আর্টিস্ট। তবে তিনি ডিজে মিথুন নামেই পরিচিত।

১১ বছর আগে অর্থাৎ ২০০৯ থেকে ঢাকার গুলশানে ফুওয়াং ক্লাবে লাইভ প্লে এর পাশাপাশি নিজের হোম স্টুডিওতে তিনি মিউজিক কম্পোজিশন শুরু করেন। তারপর ভারতীয় শিল্পী ভাসুদা শর্মার ‘জিনা জিনা’ কাভার গানের মিউজিক করে ভারতে প্রশংসিত হন। এরপর ২০১৬ সালে জাজ মাল্টিমিডিয়া প্রযোজিত সিনেমার একটি ম্যাশাপ গানের মাধ্যমে বাংলাদেশে প্রথম তিনি আলোচনায় এসেছিলেন।

কারণ, তখন পর্যন্ত সেটা ছিল বাংলা সিনেমার গানে ঢালিউড ইন্ড্রাস্টির গানের প্রথম ম্যাশাপ গান। ডিজে মিথুনের গানগুলি ইতিমধ্যে ইউটিউবে বেশ সাড়া ফেলেছে। এই বছরের টপ হিট লিস্টের থাকা “বেহুলা” (লস্ট স্টোরিজ রিমিক্স) এর পর তাসনিম আনিকা ও তুর্যের সাথে “ওলির ও কথা শুনে ” এর ইডিএম ভার্সন ইউটিউবে রিলিজ হয়েছে।

সম্প্রতি হাবিব ওয়াহিদের “দিন গেল” কাভার ভার্সন ও “মনে পরে রুবি রায় ২.০” গানের কাজ চলছে যা খুব শিগগিরই মুক্তি পাবে ইউটিউবসহ অ্যাপল মিউজিক, স্পটিফাই, গুগল প্লে মিউজিক্সহ সকল আন্তর্জাতিক প্লাটফর্মে।

ডিজে মিথুন বলেন, আমি বাংলা গানে আন্তর্জাতিক মান এবং প্রচলিত ফরমেট থেকে বের হয়ে আলাদা কিছু করার চেষ্টা করছি যা একদম নতুন কিছু হবে বাংলা মিউজিক ইন্ড্রাস্টির জন্য। কারণ আমার গানগুলো এখন সব আন্তর্জাতিক প্লাটফর্মে রিলিজ হচ্ছে যেখানে বিশ্বের টপ মিউজিশিয়ান বা শিল্পীদের গান রিলিজ হয়। বাংলা গানকে আন্তর্জাতিক অঙ্গনে প্রেজেন্ট করার একটা বর সুযোগ আমার জন্য।

মৌলিক গানের বিষয়ে তিনি জানান, সম্প্রতি কিছু হিপহপ গানের কাজ শেষ করেছি যেগুলোর মিউজিক ভিডিও শিগগিরই রিলিজ হবে।

ছোটবেলা থেকেই মিউজিক ও ডিস্ক জকি’র প্রতি ছিল তার এক অন্যরকম ভালোবাসা। গানের প্রতি ভালোবাসা থাকলেও গান সেভাবে শেখা হয়নি। তবে তার স্বপ্ন বাংলা ইডিএম মিউজিক নিয়ে ভালো মানের সংগীত নির্মাতা হওয়ার।

বাংলাদেশ জার্নাল

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত