ঢাকা, শনিবার, ০১ অক্টোবর ২০২২, ১৭ আশ্বিন ১৪২৯ আপডেট : ১ ঘন্টা আগে

নির্মাতাদের অভিযোগ প্রসঙ্গে মেহজাবীন

‘যে আমাকে ভালো গল্প দিতে পারবে, তার সাথেই কাজ করবো’

  ইমরুল নূর

প্রকাশ : ২০ আগস্ট ২০২২, ১৪:৪৮  
আপডেট :
 ২০ আগস্ট ২০২২, ১৬:০৪

‘যে আমাকে ভালো গল্প দিতে পারবে, তার সাথেই কাজ করবো’
ইমরুল নূর

অবশেষে শুটিংয়ে ফিরেছেন নাটকের মধ্যমণি মেহজাবীন চৌধুরী। ঈদের পর বেশ লম্বা বিরতি নিয়েছিলেন। সময় দিয়েছেন নিজেকে এবং পরিবারকে, পাশাপাশি মনোযোগ দিয়েছিলেন পাণ্ডুলিপি পড়ায়। ৪০ দিন পর ক্যামেরার সামনে দাঁড়ালেন ছোট পর্দার অঘোষিত এ রাণী, শেষ করলেন নতুন একটি নাটকের শুটিং।

নাটকের নাম ‘কাজলের দিনরাত্রি’। ভিকি জাহেদের পরিচালনায় এতে তার বিপরীতে অভিনয় করেছেন তৌসিফ মাহবুব।

প্রায় ৪০ দিন পর ক্যামেরার সামনে দাঁড়ালেন জানিয়ে মেহজাবীন চৌধুরী বলেন, ‘গুণে দেখলাম ৪০ দিন হয়েছে। ঈদের আগে শুট করেছিলাম সর্বশেষ, এরপর গত বৃহস্পতিবার শুটে অংশ নেই।’

‘কাজলের দিনরাত্রি’ প্রসঙ্গে তিনি বলেন, গল্পটা বলতে চাই না। তবে এটুক জানানো যায় যে, এটা একটা ফ্যামিলি ড্রামা যেখানে রোমান্স আছে, ইমোশন আছে, থ্রিলও আছে। ভিকির সঙ্গে আগের কাজগুলো দর্শক পছন্দ করেছে। সেই ধারাবাহিকতায় এখানেও কিছুটা নতুনত্ব রাখার চেষ্টা করা হয়েছে, এখন দেখা যাক কি হয়!

গল্প এবং চরিত্র বাছাইয়ে আপনি অনেক বেশি চুজি। কিছুদিন আগে সাক্ষাৎকারে জানিয়েছিলেন, অনেকগুলো পাণ্ডুলিপি পেয়েছেন এবং সেগুলো মনযোগ দিয়ে পড়ছেন, যার কারণে কাজে ফিরতেও সময় নিয়েছেন। এই গল্পটি ভালো লাগার বিশেষ কোন কারণ আছে কি? এমন প্রশ্নে ‘রেডরাম’ খ্যাত এ তারকা বলেন, ‘হ্যাঁ, তা ঠিক। আমি ভালো গল্পই খুঁজি এবং চাই সবসময় ভালো গল্পের কাজগুলোর সঙ্গে যুক্ত থাকতে। যার জন্য অনেক গল্প আসলে সেগুলো ফিল্টার করে বাছাই করতে হয়। নিজেকে কীভাবে আরও বেটার করা যায়, সে চেষ্টাটাই থাকে সবসময়।

এরমধ্যে বেশকিছু পাণ্ডুলিপি-ই পড়া হয়েছে এবং তারমধ্যে কিছু পছন্দও হয়েছে। যেহেতু এত লম্বা একটা বিরতির পর কাজে ফিরছি তাই চেয়েছিলাম একটা ভালো গল্পের মধ্য দিয়ে কাজ শুরু করি। এই গল্পটা পড়ার পর মনে হলো, এটা দিয়ে কাজ শুরু করা যেতে পারে।’

অনেককেই অভিযোগ করতে শোনা যায়, এই সময়ে নাটকের মধ্যমণি যারা তাদেরকে নাকি পাওয়া যায় না। অনেক নতুন পরিচালক কাজ করতে চান কিন্তু তারা আপনাদের পর্যন্ত পৌঁছাতে পারেন না। এই বিষয়ে কি মন্তব্য করবেন? মেহজাবীনের সহজাত উত্তর, ‘এই অভিযোগটাকে আমি পজেটিভলিই নিচ্ছি।

আমি সবসময়ই বলে এসেছি, আমার কাছে গল্প এবং চরিত্রটা অনেক বেশি গুরুত্বপূর্ণ। সবসময়ই ভালো গল্পের সঙ্গে নিজেকে যুক্ত রাখতে চাই। যে আমাকে ভালো গল্প এনে দিতে পারবে, যার থিংকিং আমার সাথে ম্যাচ করবে, তার সাথেই আমি কাজ করবো। এটা নিয়ে আমার কখনোই দ্বিমত ছিলো না। আমি মুখিয়ে আছি নতুন নতুন এবং ভালো গল্পে কাজ করার জন্য।’

সংখ্যায় হিসেবে করলে নাটক অনেকটাই কম করছেন। ওটিটিতে নিয়মিত হবেন, বিষয়টা এমন কি? তার ভাষ্য, একজন শিল্পীর কাজ অভিনয় করা, সেটা যে মাধ্যমেই হোক। সত্যি বলতে নাটকের কাজ একটু কমিয়েছি ইচ্ছে করেই। ক্যারিয়ারের শুরু থেকে এখন পর্যন্ত অনেক ভালো ভালো কাজের সঙ্গে যুক্ত থাকতে পারেছি, আলহামদুলিল্লাহ। এখন যে অবস্থানে আছি সেখান থেকে শুধু একটু সচেতন হয়েছি, চুজি হয়েছি। এটা দরকার।

দর্শকের পুরানো অভিযোগ, সিক্যুয়ালে নির্মিত যে কোনো নাটক বা সিনেমা আলোচিত হয় না। প্রথম কিস্তির জনপ্রিয়তা টপকাতে ব্যর্থ হয় পরের কিস্তিগুলো! কিন্তু ব্যতিক্রম ‘পুনর্জন্ম’। দর্শকরাই এই কিস্তিকে হিট তকমা দিয়েছেন। ডার্ক থ্রিলারধর্মী ‘পুনর্জন্ম’-এর নতুন কিস্তি দেখার অপেক্ষায় দর্শক। জানা গেছে, যেখান থেকে গল্প শেষ সেখান থেকে নতুন গল্প ও থ্রিলার-সাসপেন্সে ভরপুর নাটকটির নতুন কিস্তি নির্মিত হচ্ছে যাচ্ছে। প্রথম ও দ্বিতীয় কিস্তি দেখে দর্শক যতটা ধাক্কা খেয়েছিলেন, ‘পুনর্জন্ম ৩’ দেখেও দর্শক একাধিকবার ধাক্কা খেতে পারেন!

‘পুনর্জন্ম ৩’ নিয়ে দর্শকের আগ্রহ বেশি জানিয়ে মেহজাবীন বলেন, ‘দর্শকরা এই কাজটিকে অনেক ভালোবাসা দিয়েছেন, পছন্দ করেছেন। তাদের কাছে ভালো লাগার কারণেই এটা নিয়ে হয়তো আগ্রহটা বেশি। মুক্তির ঘোষণা তো এলোই, ১লা অক্টোবর। আমরা এখনও এটার শুটিং শুরু করতে পারিনি। খুব সম্ভবত আগামী মাসে এটার শুটিং করবো।’

বাংলাদেশ জার্নাল/আইএন

  • সর্বশেষ
  • পঠিত