ঢাকা, মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ ঘন্টা আগে
শিরোনাম

পাক শিল্পীদের নিয়ে দ্বন্ধে ভারতের বলিউড-রাজনীতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৮, ০৫:৫১

পাক শিল্পীদের নিয়ে দ্বন্ধে ভারতের বলিউড-রাজনীতি

অরিজিতের গাওয়া গান বদলে ফেলে গেয়েছেন রাহাত ফতেহ আলী খান। সৌজন্যে সালমান-অরিজিৎ বিবাদ। কিন্তু এই গান নিয়ে এখন ঝড় উঠেছে ভারতের রাজনৈতিক মহলে।

বিজেপি নেতা বাবুল সুপ্রিয়র দাবি, “রাহাত নয়, ভারতীয় শিল্পীকে দিয়ে গানটি গাওয়াতে হবে।” শুধু তাই নয়, ‘টাইগার জিন্দা হ্যায়’ ছবিতে ‘দিল দিয়া গল্লা’ গানটি পাক শিল্পী আতিফ আসলামকে দিয়ে গাওয়ানোরও প্রতিবাদ করেছেন বাবুল। তাঁর মতে, ওই গানটি ভারতীয় শিল্পী অরিজিৎ সিং আরও ভালো গাইতেন।

আরও পড়ুন : অভিনেতার স্ত্রীর সামনে মাস্টারবেশন, অত:পর

বাবুল জানিয়েছেন, “শিল্পী রাহাত বা আতিফকে নিয়ে আমার কোনও সমস্যা নেই। সমস্যা তাঁদের পাক পরিচয় নিয়ে।” ভারতীয় গায়ক ও মন্ত্রীর কথায়, “বলিউড খ্যাত একজন পাক শিল্পীর নামও কেউ মনে করতে পারবেন না। যথেষ্ট হয়েছে! ওদের নিষিদ্ধ করো, শুধু এই অপরাধে যে, ওরা পাক শিল্পী।”

বিজেপি-বিরোধী রাজনৈতিক দলগুলো বাবুলের এই অবস্থানের তীব্র সমালোচনা করেছেন। কংগ্রেস নেতা আব্দুল মান্নান বাবুলকে প্রশ্ন করেন, “সংস্কৃত শ্লোক আছে, বিদ্বান সর্বত্র পূজ্যতে। এই কথাটা শিল্পীদের ক্ষেত্রেও প্রযোজ্য। বাবুল সুপ্রিয় বিজেপিতে গিয়েছেন বলে কি এই কথাটা ভুলে গেলেন”?

অন্যদিকে, সিপিএম নেতা সুজন চক্রবর্তীর কটাক্ষ, “বাবুল সুপ্রিয়র পরিচয় ছিল শিল্পী। কিন্তু এখন তিনি বিজেপি হয়েছেন। অসৎ সঙ্গে সর্বনাশ যে কী ভাবে হয়, ওর এই মন্তব্যে সেটাই বোঝা যাচ্ছে।”

জেডআই

  • সর্বশেষ
  • পঠিত