ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৮ মিনিট আগে
শিরোনাম

মিশা-পূর্ণিমার ‘ধর্ষণ আলোচনা’ নিয়ে তোলপাড়!

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ০১ এপ্রিল ২০১৮, ১৮:৫২  
আপডেট :
 ০২ এপ্রিল ২০১৮, ০৮:৩১

মিশা-পূর্ণিমার ‘ধর্ষণ আলোচনা’ নিয়ে তোলপাড়!

‘আপনি সিনেমায় কতবার ধর্ষণ করেছেন? কার সঙ্গে ধর্ষণ দৃশ্যে অভিনয় করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন? ঠিক এভাবেই খল অভিনেতা মিশা সওদাগরকে প্রশ্ন করেন চিত্রনায়িকা-উপস্থাপিকা পূর্ণিমা। এমন প্রশ্নে মিশাও সাবিলভাবে উত্তর দেন।

দেশজুড়ে যখন ধর্ষণ বেড়েই চলেছে, চারদিকে এই ঘৃণ্য কাজের সমালোচনা ও প্রতিবাদে সোচ্চার সবাই, এমন সময়ে দেশের দু’জন জনপ্রিয় তারকার এমন আলোচনা নিতান্তই কাণ্ডজ্ঞানহীনতা বলে মনে করছেন অনেকে। এর ফলে তাদের নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিতর্কের ঝড় বইছে।

চিত্রনায়িকা পূর্ণিমা সম্প্রতি একটি টিভি অনুষ্ঠান উপস্থাপনা করছেন। এর নাম ‘এবং পূর্ণিমা’। এই অনুষ্ঠানে বিভিন্ন তারকার সঙ্গে ঘরোয়াভাবে আড্ডা দেন তিনি। তেমনই খল অভিনেতা মিশা সওদাগর আসেন অতিথি হয়ে। আড্ডার এক পর্যায়ে পূর্ণিমা মিশাকে প্রশ্ন করেন, আপনি সিনেমায় কতবার ধর্ষণ করেছেন? উত্তরে মিশা বলেন, ‘যতবার আমাকে পরিচালক বলেছে ততবার করেছি’।

এরপর পূর্ণিমা প্রশ্ন করেন, কার (নায়িকা) সাথে স্বাচ্ছন্দ্য বোধ করেন এই ধর্ষণ সিন করতে? কেন বিশেষ দুইজনের সাথেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন? এখনও সিন (ধর্ষণ) করতে ইচ্ছা হয়? ধর্ষণ সিন থাকলে আপনি না করেন নাকি করতে চান?

উত্তরে মিশা বলেন, গল্পের প্রয়োজনে পরিচালকের নির্দেশনায় ধর্ষণ দৃশ্যে অভিনয় করেন তিনি।

ধর্ষণের মতো স্পর্শকাতর বিষয় নিয়ে পূর্ণিমা ও মিশার এমন আলোচনা রাতারাতি সমালোচনার ঝড়ে পড়ে। সাধারণ মানুষের পাশাপাশি শোবিজ জগতের অনেকেও এই ধরণের আলোচনার সমালোচনা করেছেন।

এদিকে ধর্ষণ বিষয়ে আলোচনার জন্য ক্ষমা চেয়েছেন পূর্ণিমা। তিনি জানান, আমি যদি কোনো ভুল বা অন্যায় করে থাকি বা কারও মনে আঘাত করে থাকি এই বিষয়টা তুলে এনে, আমি ক্ষমা চাচ্ছি। আমি কাউকে আঘাত করার জন্য, কাউকে নিচু করার জন্য বা বিষয়টি নিয়ে হাস্যকর কোনো কিছু করার জন্য কাজটা করিনি। এরপর থেকে আমি সাবধানে কথা বলবো।

অন্যদিকে মিশা সওদাগর বলেছেন, প্রশ্নকর্তাকে এমন কোনো প্রশ্ন করা উচিৎ নয়, যেটা আমাদের সমাজে খারাপ প্রভাব ফেলে। প্রডিউসার কিংবা স্ক্রিপ্ট রাইটারকে অবশ্যই সচেতন হওয়া উচিৎ যাতে সমাজে খারাপ প্রভাব না ফেলে।

‘এবং পূর্ণিমা’র সেই পর্বটি দেখুন:

কেআই/

  • সর্বশেষ
  • পঠিত