ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

এটাই তাদের আসল রূপ: কঙ্গনা

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৮, ১৭:৪২

এটাই তাদের আসল রূপ: কঙ্গনা

বলিউড জুড়ে চলছে যৌন হেনস্তার বিরুদ্ধে জোরালো প্রতিবাদ। ‘হ্যাশট্যাগ মি টু’ অভিযানে অংশ নিয়ে সাহস নিয়ে হেনস্তার শিকার হওয়া নারীরা মুখ খুলছেন। আর ফেঁসে যাচ্ছেন বলি পাড়ার নামজাদা ব্যক্তিরা। এই তালিকায় আছেন নানা পাটেকর, অলোক নাথ, সুভাষ ঘাই ও সাজিদ খানের মতো তারকারা।

যৌন হেনস্তার বিরুদ্ধে অভিনেত্রী ও নারী কলাকুশলীদের এমন প্রতিবাদে সমর্থন দিচ্ছেন বলিউডের অনেকেই। কিন্তু মুখে কুলুপ এঁটে বসে আছেন বলিউডের দুই বিখ্যাত ব্যক্তি। তারা হলেন প্রখ্যাত অভিনেত্রী ও মানবাধিকারকর্মী শাবানা আজমি এবং নির্মাতা-প্রযোজক করণ জোহর।

সাধারণত বলিউড কিংবা ভারতের বিভিন্ন ইস্যুতে তারা সরব থাকেন। করণ জোহর তো টুইটারে প্রতিনিয়তই লিখছেন। নানা বিষয় শেয়ার করছেন। কিন্তু যৌন হেনস্তার প্রতিবাদে ‘হ্যাশট্যাগ মি টু’ ইস্যুতে এখনো পর্যন্ত কিচ্ছু বলেননি করণ। শাবানা আজমিও রয়েছেন চুপ।

করণ জোহর ও শাবানা আজমির নিরবতা নিয়ে প্রশ্ন উঠছে। তাদেরকে সমালোচনার কাঠগড়ায় দাঁড় করিয়েছেন অভিনেত্রী কঙ্গনা রানাউত। ‘কুইন’ খ্যাত এই অভিনেত্রী বিস্ফোরক মন্তব্য করেছেন করণ ও শাবানাকে নিয়ে।

কঙ্গনা বলেন, ‘জিম লুক থেকে এয়ারপোর্ট লুক—সবকিছু নিয়ে করণ জোহর মন্তব্য করেন। তিনি দশবার এসব নিয়ে টুইট করেন। কিন্তু ‘হ্যাশট্যাগ মি টু’ আন্দোলনে তিনি চুপ। আর শাবানা আজমি কেন এই গোটা ইস্যুতে চুপ করে আছেন? আসলে এটাই তাদের রূপ।’

কঙ্গনার এমন সমালোচনায় তোপের মুখে পড়েছেন করণ জোহর ও শাবানা আজমি। বলিউড সংশ্লিষ্ট অনেকেই এখন বিষয়টি নিয়ে কথা বলছেন। ইন্ডাস্ট্রির অন্যতম দু’জন ব্যক্তি যখন একটি গুরুত্বপূর্ণ ইস্যুতে চুপ করে থাকেন, তখন সেটাকে স্বাভাবিকভাবে নেয়ার সুযোগ নেই।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত