ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

‘বাচ্চু ভাই পিঠ চাপড়ে বলেছেন, এই তো শুরু’

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৮ অক্টোবর ২০১৮, ১৬:২৯

‘বাচ্চু ভাই পিঠ চাপড়ে বলেছেন, এই তো শুরু’

বরেণ্য ব্যান্ড তারকা আইয়ুব বাচ্চুর মৃত্যুতে শোকে স্তব্ধ হয়ে আছে শোবিজ আঙিনা। বিশেষ করে সংগীত জগতের মানুষজন যেন নিরবেই হাউমাউ করে কাঁদছেন। ব্যান্ড সংগীতের এই অভিভাবকের শূন্যতা চারদিকে যেন বিষাদের অন্ধকার নামিয়ে দিয়েছে।

আইয়ুব বাচ্চুর প্রয়াণে অনেক সংগীত তারকা শোক প্রকাশ করেছেন। নিজ নিজ অবস্থানে থেকে আইয়ুব বাচ্চুর সঙ্গে জড়িয়ে থাকা স্মৃতিচারণ করছেন।

দেশের অন্যতম জনপ্রিয় ও কালজয়ী ব্যান্ডদল ‘অবসকিওর’-এর ভোকাল টিপু তার ফেসবুকে আইয়ুব বাচ্চুর সঙ্গে একটি ছবি শেয়ার করেছেন। আর লিখেছেন বাচ্চুর সঙ্গে জড়িয়ে থাকা অসংখ্য স্মৃতির মধ্য থেকে একটি স্মৃতি।

টিপু লিখেছেন, ১৯৮৬ সালে সারগাম স্টুডিওতে বাচ্চু ভাইয়ের সাথে পরিচয়। ‘অবসকিওর’ প্রথম অ্যালবাম শেষ করেছে তখন। গান শুনে পিঠ চাপড়ে দিয়েছেন, বলেছেন এই তো শুরু, আরও অনেক ভালো কাজ করতে হবে সামনে। ‘অবসকিওর’-এর অ্যালবাম বের হবার পর হঠাৎ একদিন সারগামে ডেকে বললেন, চিটাগাং শো করবি? ১০ হাজার টাকা বাজেট। ‘অবসকিওর’-এর কোনো স্টেজে সেটাই প্রথম গান করা।

টিপু আরো লেখেন, বাচ্চু ভাইয়ের সাথে স্মৃতির শেষ নেই। কিন্তু উনার সাথে গল্পগুলো যে স্মৃতি হয়ে যাবে সেটা ভাবিনি কখনো। ওপারে ভালো থাকুন গীটারের জাদুকর। আপনার তুলনা আপনি নিজেই। এদেশে আপনার মত আর একজন জাদুকর আর কখনো তৈরী হবেনা।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত