ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

হতাশ করলেন মিস্টার পারফেকশনিস্ট!

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৬:৩৫  
আপডেট :
 ০৮ নভেম্বর ২০১৮, ১৬:৪৭

হতাশ করলেন মিস্টার পারফেকশনিস্ট!

আমির খান। বলিউডের অন্যতম মহারথি। গল্প বাছাই, অভিনয় ও সামগ্রিক দিক বিচারে তাকে বলা হয়ে থাকে ‘মিস্টার পারফেকশনিস্ট’। কেননা তিনি সব কিছুতেই পারফেক্ট কাজ করে থাকেন। যার ফলে তার ছবি বরাবরই দর্শকপ্রিয়তার পাশাপাশি সমালোচকদের প্রশংসা ও বক্স অফিসে চুটিয়ে ব্যবসা করে। যার অন্যতম নিদর্শন ‘দঙ্গল’, ‘পিকে’ ‘থ্রি ইডিয়টস’ কিংবা ‘গজনি’র মতো ছবিগুলো।

আমির খানের ছবি মানেই ভালো গল্প ও অসাধারণ নির্মাণ- এমনটাই দর্শকের বিশ্বাস। সেই বিশ্বাস থেকেই আমিরের নতুন ছবি ‘থাগস অব হিন্দুস্তান’-এর প্রতি সবার প্রত্যাশা ছিলো আকাশচুম্বী। তাছাড়া এই ছবিতে প্রথমবারের মতো আমির খানের সঙ্গে অভিনয় করেছেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। বিগ বাজেটে নির্মিত এই ছবির অ্যারেঞ্জমেন্ট ও কাস্টিংয়ের সুবাদে দর্শকের আগ্রহের কেন্দ্রে ছিলো ছবিটি।

কিন্তু বৃহস্পতিবার বিশ্বব্যাপী মুক্তি পাওয়ার পর সব প্রত্যাশার গায়ে জল ঢেলে দিলেন বলিউডের দুই মহাতারকা। হতাশ করেছেন মিস্টার পারফেকশনিস্ট, প্রত্যাশা মেটাতে পারেননি বিগ বি। মুক্তির পর দর্শকের পাশাপাশি বলিউডের সিনেমা বিশ্লেষকরা এই ছবির তুমুল সমালোচনা করছেন। অধিকাংশ গণমাধ্যম থেকেই ‘থাগস অব হিন্দুস্তান’ ছবিটিকে ৫-এ মাত্র ১, ১.৫ ও ২ দিয়েছে! যা কিনা আমির খানের ছবির ক্ষেত্রে বিরল ঘটনা! বলা হচ্ছে, সাম্প্রতিক সময়ে আমির খানের সবচেয়ে বাজে ছবি ‘থাগস অব হিন্দুস্তান’।

বলিউডের বক্স অফিস বিশ্লেষক তরণ আদর্শ টুইট করে ‘থাগস অব হিন্দুস্তান’-এর এক শব্দে রিভিউ দিয়েছেন। তিনি বলেছেন, হতাশাজনক!

আদিত্য চোপড়া প্রযোজিত এই ছবির পরিচালনার দায়িত্বে ছিলেন বিজয়কৃষ্ণ আচার্য। ইংরেজ ভারতে এসেছিল ব্যবসা করতে। কিন্তু সেই ফাঁকে রাজত্ব শুরু করেছিল। যা চলেছিল পরবর্তী ২০০ বছর। ইংরেজ রাজত্ব মেনে নিতে পারেননি অনেকেই। গল্প অনুযায়ী তেমনই একজন আজাদ। এই ভূমিকায় অভিনয় করেছেন অমিতাভ বচ্চন। আর তাকে শায়েস্তা করতেই ফিরাঙ্গি মল্লাহকে নিয়ে আসে ইংরেজরা। ফিরাঙ্গির চরিত্রে রয়েছেন আমির খান।

কিন্তু ছবির গল্পের গাঁথুনি কিংবা নির্মাণে সন্তুষ্ট হতে পারেননি দর্শকরা। মুক্তির আগে ট্রেলার দেখে ‘থাগস অব হিন্দুস্তান’কে অনেকেই হলিউডের ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর নকল! মুক্তির পর কেউ অবশ্য সেই প্রসঙ্গ তুলছেন না। অর্থাৎ ছবি দুটির মধ্যে মিল নেই।

উল্লেখ্য, ‘থাগস অব হিন্দুস্তান’ ছবিতে অমিতাভ বচ্চন ও আমির খান ছাড়া আরো অভিনয় করেছেন ক্যাটরিনা কাইফ, ফাতিমা সানা শেখ প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত