ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৮ মিনিট আগে
শিরোনাম

‘আমার একটি ছবিও চলচ্চিত্র উৎসবে নির্বাচিত হয় না’

  কলকাতা প্রতিনিধি

প্রকাশ : ১০ নভেম্বর ২০১৮, ১৯:৩০

‘আমার একটি ছবিও চলচ্চিত্র উৎসবে নির্বাচিত হয় না’

‘আমার একটা ছবিও আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে নির্বাচিত হয় না। আগামী ১০ বছরে ভাল ছবি করার চেষ্টা করব।’-কথাটি বললেন বলিউড বাদশাহ শাহরুখ খান। শনিবার কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে নিজের বক্তব্যে মজার ছলে সিরিয়াস কথাটি বলেন কিং খান।

নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় ‘কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব-এর উদ্বোধন। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তত্ত্বাবধানে এতে অংশ নেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন, জয়া বচ্চন, ওয়াহিদা রহমান, নন্দিতা দাস সহ টলিউডের সৌমিত্র চট্টোপাধ্যায়, প্রসেনজিত চট্টোপাধ্যায়, রঞ্জিত মল্লিক, সাবিত্রী চট্টোপাধ্যায়, মাধবী মুখ্যপাধ্যায়, ঋতুপর্না সেনগুপ্তসহ অনেক তারকা।

বক্তব্য রাখছেন শাহরুখ খান

শাহরুখ খান তার বক্তব্যে বলেন, মমতা দিদি একটা জিনিস নিশ্চিত করেছেন, দুটো বড় দায়িত্ব অমিতাভ বচ্চন ও আমাকে দেওয়া হয়েছে। এখানে এসে বলার দায়িত্ব বচ্চনজিকে দেওয়া হয়েছে। আর আমায় হাসিমস্করার অংশটি দিয়েছেন। গতবার বলেছিলেন, তুমি খালি বাংলা শিখে আসো। দু-চারটে লাইন বলে ঘরে চলে যাও।

আক্ষেপ প্রকাশ করে শাহরুখ বলেন, মাঝেমাঝে হিংসে হয়। ২৭ বছর ধরে ৭০টা ছবি করেছি। উত্সবে আমায় আমন্ত্রণ করা হয় নাচ-গানের জন্য। বুদ্ধিমান ও স্মার্ট নই সে কারণেই বোধহয়। আমার একটা ছবিও আন্তর্জাতিক চলচ্চিত্র উত্সবে নির্বাচিত হয় না। তাই আগামী ১০ বছরে ভাল ছবি করার চেষ্টা করব।

এদিকে উদ্বোধনী অনুষ্ঠানে প্রদর্শিত হয় শাহরুখ খান অভিনীত নতুন ছবি ‘জিরো’র ট্রেলার। যেটা নিয়ে এরইমধ্যে পশ্চিমবঙ্গে বিতর্ক শুরু হয়েছে। এতো বড় একটি চলচ্চিত্র উৎসবে ‘জিরো’র ট্রেলার দেখানোকে মেনে নিতে পারছেন না অনেকেই।

এদিকে অমিতাভ বচ্চন বলেন, আবার এসে গেছি। বাংলার মুখ্যমন্ত্রীকে অনেকবার বলেছি আমাকে ডাকবেন না, আর নতুন কিছু নেই। তবুও মুখ্যমন্ত্রী আমার কথা শোনেন না। তাই আবার এসে গেছি। এই কথাগুলো অনেকবার ইংরেজিতে বলেছি, এবার বাংলায় বলছি, আর পারবো না মা, রক্ষা করুন।

বাংলাদেশ জার্নাল/কেআই/

  • সর্বশেষ
  • পঠিত