ঢাকা, শুক্রবার, ১৮ জানুয়ারি ২০১৯, ৫ মাঘ ১৪২৬ অাপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ০৯ ডিসেম্বর ২০১৮, ১৫:২৩

প্রিন্ট

জাতীয় নির্বাচনে শাকিবের চাওয়া

জাতীয় নির্বাচনে শাকিবের চাওয়া
আসিফ আলম

ঢাকাই চলচ্চিত্রের নাম্বার ওয়ান নায়ক তিনি। যিনি তার অভিনয় দিয়ে দেশ ও দেশের বাইরে সমান জনপ্রিয়। চলচ্চিত্রের এই খারাপ সময়েও যার উপর পরিচালক, প্রযোজক আস্থা রাখেন কেননা তার ছবি মানেই হল ভর্তি দর্শক। হুম বলছি সুপারস্টার শাকিব খানের কথা। নতুন চলচ্চিত্র আর বিজ্ঞাপন নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন ঢাকাই চলচ্চিত্রের এই জনপ্রিয় নায়ক।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়ার কথা ছিলো শাকিব খানের। পরবর্তীতে ভক্তদের মাঝে নানা প্রতিক্রিয়া দেখে সিদ্ধান্ত বদলান তিনি। নির্বাচনে অংশ নেয়ার থেকে সরে দাঁড়ালেও আসন্ন নির্বাচনে সরকারের কাছে কিছু দাবি রয়েছে এই সুপারস্টারের।

বাংলাদেশ জার্নালের সাথে আলাপকালে শাকিব খান বলেন, ‘আমাদের সিনেমা বাঁচাতে হলে দেশের হলগুলোর সংস্কার জরুরি। সারাদেশের ৬৪ জেলায় যদি একটি করে সিনেপ্লেক্স হয় তবে রাতারাতি বদলে যাবে আমাদের সিনেমার বাজার। এখন অনেক ভালো সিনেমা হচ্ছে। কিন্তু হলের পরিবেশ ভালো নয় বলে দর্শক ছবি দেখতে আসেন না। প্রায় সব দর্শকই বিরক্ত হলগুলোর পরিবেশ নিয়ে। সারাদেশে সিনেপ্লেক্স না থাকায় ছবি ভালো হওয়া পরও দর্শক হলে যাচ্ছে না। সামাজিক যোগাযোগ মাধ্যমে চোখ রাখলেই ভক্তদের মধ্যে ভালো হলের অভাবের যে কষ্ট সেটা চোখে পড়ে। আমার পূর্ণ সমর্থন জানাচ্ছি এই প্রস্তাবে। সব দলের নেতারাই যেন তাদের নির্বাচনী ইশতেহারে সিনেপ্লেক্সের প্রতিশ্রুতি দেন।’

আমাদের চাহিদা খুব বেশী নয় উল্লেখ করে ঢালিউডের এই নায়ক বলেন, ‘হল সংকটের কারণে এখন অনেক সিনামা নির্মাণ কমে গেছে। শিল্পীরা বেকার বসে আছে। এভাবে কি একটি দেশের চলচ্চিত্র চলতে পারে? কখনোই না। তাই সরকারের কাছে আমার দাবি থাকলো হাজার হাজার কোটি টাকার আমাদের প্রয়োজন নেই কমপক্ষে দেশের প্রতি জেলায় একটি করে সিনেপ্লেক্সে নির্মাণ করে দেয়া হোক। পাশাপাশি আমার মনে হয় আমাদের চলচ্চিত্রের বর্তমান অবস্থাকে তুলে ধরতে সংসদে প্রধিনিধিত্ব করার জন্য একজন শিল্পী দরকার।’

উল্লেখ্য, শাকিব খান বর্তমানে 'শাহেন শাহ' ছবি কাজ করছেন। পাশাপাশি কিছুদিন আগে বাংলালিংকের একটি নতুন বিজ্ঞাপনের কাজ শেষ করলেন তিনি।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close
close