ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৯ মিনিট আগে
শিরোনাম

নায়ক যখন ‘খলনায়ক’

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯, ২২:৫৪

নায়ক যখন ‘খলনায়ক’

‘খলনায়ক’ শিরোনামের একটি মেগা সিরিয়ালে অভিনয় করেছেন অভিনেতা গোলাম কিবরিয়া তানভীর। গত ৫ জানুয়ারি থেকে ‘দীপ্ত টিভিতে’ শনি থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে এটি প্রচার হচ্ছে। জুনায়েদ হোসেন ও ওয়াহিদুজ্জামান সবুজের রচনায় এবং ফিরোজ কবীর ডলারের পরিচালনায় ‘খলনায়ক’-এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন তানভীর।

নাটকটি প্রসঙ্গে তানভীর বলেন, ‘নাটকের নাম খলনায়ক হলেও আমিই এখানে নায়ক। একজন স্বপ্নভাঙা প্রেমিকের গল্প, পিতার মতাদর্শের বাইরে গিয়ে বখে যাওয়া ছেলের গল্প নিয়ে খলনায়ক। এখানে আমার চরিত্রের নাম রুমি, যে মধ্যবিত্ত পরিবারে সন্তান হয়েও দ্রুত বড় লোক হওয়ার আশায় অন্ধকার জগতে পা রাখে। পরিবারের চেষ্টায় সে সঠিক পথে ফিরে এলেও একটা মেয়ের কারণে আবার নষ্ট পথে চলে যায়’।

তিনি বলেন, ‘৮ মাস আগে যখন অডিশন দেই তখনই বুঝতে পারি এ কাজে চ্যালেঞ্জ রয়েছে। গল্প শুনেই আমার ভালো লাগে। বলায় যায় ওয়ান ম্যান শো। স্ক্রিনে আমি না থাকলেও আমার সংলাপ রয়েছে। আমার কাছে মনে হয়েছে এই নাটকে আমার অনেক কিছু করার আছে। নাটকের প্রতিটি দিকই আমাকে ঘিরে’।

তানভীর আরো বলেন, ‘পুরোপুরি মৌলিক গল্পের নাটক। নাটক হলেও মনে হবে ফিল্ম দেখছি। নির্মাতা সেভাবেই বানিয়েছেন। খলনায়ক নাম নেতিবাচক হলেও এখানে প্রেমকাহিনীর গল্প রয়েছে। আমাদের দেশে যারা নাটকের দর্শক তারা এ ধাঁচের গল্প ও নির্মাণ কখনই দেখেনি। আমাদের চারপাশের প্রতিটি সম্পর্ককে গুরুত্ব দিয়ে খলনায়কে তুলে ধরা হয়েছে। দর্শক গল্পের মধ্যে ঢুকলেই নাটক দেখবে। তাছাড়া দীপ্ত টিভি নাটকটি বারবার প্রচার করছে। সন্ধ্যায় একবার, রাতে একবার। আমার কাছে মনে হয়েছে অবশ্যই দর্শক নাটকটি দেখবে’।

তানভীর ছাড়াও খলনায়ক নাটকের অন্যান্য চরিত্রে আরো অভিনয় করেছেন ঈশানা খান, ফলজুর রহমান বাবু, সানজিদা তন্ময়, শিল্পী সরকার অপু, লায়লা হাসান, আল মামুন, রোদেলা, নিকি প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/এনএইচ

  • সর্বশেষ
  • পঠিত