ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

‘শ্রীদেবী বাংলো’ নিয়ে বিপাকে প্রিয়া

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৯, ১২:৪৭

‘শ্রীদেবী বাংলো’ নিয়ে বিপাকে প্রিয়া

চলতি মাসেই অনলাইনে মুক্তি দেয়া হয়ে ছিলো ‘শ্রীদেবী বাংলো’ নামের ছবির ট্রেলার। ট্রেলারটি মুক্তির পর বলিউডের প্রয়াত অভিনেত্রী শ্রীদেবীর স্বামী বনি কাপুর ইতোমধ্যে ‘শ্রীদেবী বাংলো’র প্রযোজক-পরিচালককে আইনি নোটিশ পাঠিয়েছেন।

নাম ও নায়িকার মৃত্যুর দৃশ্য নিয়েই নিজের আপত্তির কথা জানিয়েছেন তিনি। ছবির নাম থেকে শ্রীদেবী ও তার জীবনের সঙ্গে মিলে যায় এমন দৃশ্য বাদ দেওয়ার দাবি জানিয়েছেন তিনি।

‘শ্রীদেবী বাংলো’র ১ মিনিট ৪৯ সেকেন্ড ব্যাপ্তির ট্রেলার মুক্তি পায় গত ১৩ জানুয়ারি। এতে দেখানো হয়েছে, শ্রীদেবী নামের একজন অভিনেত্রী ক্যারিয়ারের তুঙ্গে আছেন। কিন্তু মেয়েটি ব্যক্তিজীবনে একা। এ কারণে লন্ডনে বিভিন্ন অভিজ্ঞতার সম্মুখীন হতে হয় তাকে। শেষ দৃশ্যে দেখা যাবে বাথটাবে ডুবে মারা যাচ্ছে সে।

ভারতীয় চলচ্চিত্রের নক্ষত্র শ্রীদেবীর মৃত্যুর মতো স্পর্শকাতর বিষয় নিয়ে ছবি নির্মাণ করায় টুইটারে ছবিটির নির্মাতাদের ব্যাপক সমালোচনা হচ্ছে। এতে কাজ করায় প্রিয়াকে হজম করতে হচ্ছে নিন্দা। বেশিরভাগের মন্তব্য, এটি নিষিদ্ধ হওয়া উচিত।

তবে নিজের ছবির পক্ষে সাফাই গেয়েছেন প্রিয়া। ভারতের সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে তিনি বলেন, ‘কেইবা এমন বিতর্ক সৃষ্টি করতে চায়? ছবিতে শ্রীদেবী শুধুই আমার চরিত্রের নাম। ট্রেলার নিয়ে কৌতূহল তৈরি হওয়াকে ভালোই মনে হচ্ছে। ছবিটি সত্যিই শ্রীদেবী ম্যামের জীবনের ওপর তৈরি হয়েছে কিনা সেই সিদ্ধান্ত আমরা দর্শকদের ওপর ছেড়ে দিচ্ছি।’

পরিচালক প্রশান্ত মামবুলিরও একই কথা। তিনি বললেন, ‘এটি ক্রাইম থ্রিলার ধাঁচের ছবি। তাই গল্পের সাসপেন্স ধরে রাখা জরুরি। সেজন্য ছবি মুক্তির আগে গল্পের প্লট মোটেও জানাবো না। আমি শ্রীদেবীর ভক্ত। তাকে অনেক সম্মান করি। যে কারও নাম শ্রীদেবী হতে পারে। এটা অস্বাভাবিক নয় মোটেও। তাই নাম বদলানোর কোনও যুক্তি নেই। শ্রীদেবী নামের একজন অভিনেত্রীর গল্প বলা হয়েছে আমার ছবিতে। নামের মিল থাকা কাকতালীয়। তাছাড়া শ্রীদেবী ছাড়া আরও অনেকে বাথটাবে ডুবে মারা গেছেন। আগে ছবিটা মুক্তি পেতে দিন, তারপর না হয় সিদ্ধান্ত নিন এটা কারও বায়োপিক কিনা।’

আগামী মাসে যুক্তরাজ্যে ছবিটির শুটিং শেষ হবে। সব ঠিক থাকলে ‘শ্রীদেবী বাংলো’ মুক্তি পাবে এ বছরের এপ্রিলে। কঙ্গনা রনৌতকে প্রথমে নেওয়ার কথা থাকলেও পরে দক্ষিণেও প্রিয়ার জনপ্রিয়তা আছে বলে তাকে চূড়ান্ত করা হয়।

গত ফেব্রুয়ারিতে প্রিয়ার প্রথম মালয়ালাম ছবি ‘অরু আদার লাভ’-এর ‘মানিক্য মালারায়া পুভি’ গানের টিজারের একটি ক্লিপ ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। এরপরই অসাধারণ চাহনির সুবাদে মিষ্টি হাসির এই মেয়ে রাতারাতি বেশ আলোচনায় আসে।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত