ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৭ মিনিট আগে
শিরোনাম

যে কারণে শুটিং বন্ধ রাখলেন অমিতাভ

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ১৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৪৬

যে কারণে শুটিং বন্ধ রাখলেন অমিতাভ

সম্প্রতি দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামায় হামলা চালায় জঙ্গিরা। সন্ত্রাসবাদী এই জঙ্গি হামলায় ৪০জন সিআরফিএফ সেনা জওয়ানের মৃত্যু খবর পাওয়া গেছে। আহত হয়েছেন আরও ৩৯ জন জওয়ান। হামলায় নিহতদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানিয়ে টুইট করেছেন বলিউড তারকারা। এবার সেই কাতারে যুক্পুত হলেন বলিউড তারকা অমিতাভ বচ্চন। লওয়ামায় জঙ্গি হামলায় নিহত জওয়ানদের পরিবারের পাশে দাঁড়িয়েছেন অমিতাভ বচ্চন।

শহিদ জওয়ানদের পরিবারপিছু ৫ লাখ টাকা দেওয়ার কথা ঘোষণা করেছেন বিগ বি। সবে মিলিয়ে তিনি দেবেন ২.৫ কোটি টাকা। অমিতাভ টুইট করে জানিয়েছেন, শহিদের সংখ্যা ৪৯-এ গিয়ে দাঁড়িয়েছে। এর জন্য আমি দিচ্ছি ২.৫ কোটি টাকা। পাশাপাশি বিগ বি এই নাশকতার বিরুদ্ধে প্রতীকী প্রতিবাদ হিসেবে রবিবার ১৭ ফেব্রুয়ারী নিজের শ্যুটিং বন্ধ রাখেন।

এই মুহূর্তে নিজের নতুন ছবি ‘বদলা’-র প্রচার নিয়ে ব্যাস্ত অমিতাভ বচ্চন। তবে তারই মাঝে হঠাৎ কাশ্মীরে জঙ্গি হানায় বিচলিত হয়ে উঠেছেন বিগ বি। তিনি প্রতীকী প্রতিবাদ হিসেবে রবিবার শ্যুটিং বন্ধ রাখেন।

জানা গেছে স্বাধীনতার পরে সব থেকে বড় জঙ্গি হানার মুখোমুখি কাশ্মীর। সর্বশেষ পাওয়া তথ্য অনুযায়ী, এই হানায় ৫৪ নং ব্যাটেলিয়ানের বাসের সমস্ত সেনাই নিহত হয়েছেন। সংখ্যাটা ৪২।

এই ঘটনা খবরে আসার সঙ্গে সঙ্গে শোকের ছায়া নেমে আসে বলিউডে। অনেকেই তীব্র ধিক্কার জানিয়েছেন এই ঘটনার। তবে বিগ বি এই নাশকতার বিরুদ্ধে প্রতীকী প্রতিবাদ হিসেবে রবিবার ১৭ ফেব্রুয়ারী নিজের শ্যুটিং বন্ধ রাখেন।

তার একটি বিজ্ঞাপনের শ্যুটিং হবার কথা ছিল এই দিন। তার সঙ্গে বীরেন্দ্র সহবাগ, হরভজন সিংহ ও সুরেশ রায়নার ও কাজ করার কথা ছিল। অমিতাভ বচ্চনের সঙ্গে আরও ২৪টি ফিলম অ্যাসোসিয়েশন ও ফেডারেশন অফ ওয়েষ্টার্ন সিনে অ্যাসোশিয়েসন এই দিন সব ধরনের শ্যুটিং বন্ধ রাখে।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত