ঢাকা, রবিবার, ২৪ মার্চ ২০১৯, ১০ চৈত্র ১৪২৬ অাপডেট : ৮ মিনিট আগে English

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯, ১৯:০৩

প্রিন্ট

মাদক ব্যবসায়ীর অপবাদ, মুখ খুললেন একা

মাদক ব্যবসায়ীর অপবাদ, মুখ খুললেন একা
বিনোদন প্রতিবেদক

রুপালী পর্দা মাতানো অনেক নায়ক-নায়িকাই আছ পর্দার আড়ালে। কেউ আছেন নিজের ব্যবসা নিয়ে ব্যস্ত আমার কারো,কারো কোন খোঁজ নেই বললেই চলে। ঠিক তেমনি একজন ঢাকাই চলচ্চিত্রের নায়িকা একা। এক সময়ে রুপালী পর্দা কাপানো এই নায়িকা বেশ অনেক দিন ধরেই নেই আলোচনায়।

অভিনেতা ও নির্মাতা কাজী হায়াৎ পরিচালিত চলচ্চিত্র ‘তেজী’ ও ‘ধর’সহ বেশ কয়েকটি ছবিতে প্রয়াত চিত্রনায়ক মান্নার বিপরীতে অভিনয় করেছিলেন একা। পাশাপাশি আরো বেশ কিছু হিট ছবিতে নায়িকা ছিলেন তিনি কিন্তু সময়ের বিবর্তনে চলচ্চিত্র থেকে বেশ দূরে সরে যান এই নায়িকা।

সম্প্রতি আবারো চলচ্চিত্রে ফিরতে যাচ্ছেন এই নায়িকা। মাইটিভিতে প্রচারিত 'সিনে অর্কেস্ট্রা' নামের একটি অনুষ্ঠানে উপস্থাপিকা হিসেবে কাজ করছেন। পাশাপাশি মডেলিং এবং নাটকে অভিনয় করছেন।

সম্প্রতি এই নায়িকার সাথে কথা হলে তিনি তার চলচ্চিত্র থেকে দূরে যাওয়া সহ নানা বিষয়ে গণমাধ্যমের সঙ্গে কথা বলেন।

হঠাৎ করে চলচ্চিত্রে তথা লোক চক্ষুর আড়ালে চলে গিয়েছিলেন কেন? এমন প্রশ্নের জবাবে একা জানান, আমার বেশির ভাগ সিনেমা বাম্পার হিট হয়েছে মান্না ভাইয়ের সাথে। এরপর আরও বেশ কয়েকজন নায়কের সঙ্গে কাজ করেছি। মোটামুটি সব সিনেমাগুলো ভালো ব্যবসা সফল হয়েছিলো সে সময়। এরপর অশ্লীলতার প্রভাব পড়লে সিনেমা থেকে সরে যেতে বাধ্য হই। বিয়ে করে বিদেশে চলে গিয়েছিলাম হঠাৎ করে তেমন ভাবে কাউকে জানাতে পারছিলাম না সেই কারণে সবাই ভুল ধারণা করেছিলো।

শোনা যেত আপনি মাদক ব্যবসায় জড়িত ছিলেন যার কারণেই চলচ্চিত্র থেকে সরে গিয়েছিলেন। বিষয়টি কথতুকু সত্য জানতে চাইলে এই নায়িকা বলেন, ‘চলচ্চিত্রে যখন আমি কাজ করি তখন অনেক ভালো ভালো সিনেমা হতো বাংলাদেশে। আর আমিও অনেক সুপার ডুপার ছবিতে কাজ করেছিলাম সেসময়। একটা সময় অশ্লীল সিনেমা নির্মাণ করা শুরু করলেন নির্মাতারা। ঠিক তখন অন্য প্রযোজক-পরিচালকরা আমাকে দিয়ে তাদের অশ্লীল সিনেমায় কাজ করার কথা বলেন। আমার গল্প পছন্দ না হওয়ায় তাদের কাজ করতাম না। এ কারণে তারা আমাকে অশ্লীলতার কাতারে ও মাদক ব্যবসায়ী বানিয়েছে। মূলত আমি এর কোনটাই করিনি।’ চলচ্চিত্র পাড়ায় গুঞ্জন আছে তত্ত্বাবধায়ক সরকারের সময়ে মাদক ব্যবসায় দায় নিয়ে দেশ ছেড়েছিলেন, এ বিষয়ে আপনার মন্তব্য কী জানতে চাইলে একা বলেন,‘সেসময় আমি পলিটিক্সের শিকার হয়েছিলাম। যার কারণে কোনও উপায় না পেয়ে দেশ ছেড়েছিলাম। শুধু আমি না অনেকে এসব মিথ্যা অপপ্রচারের জন্য ফিল্ম থেকে সরে গেছেন। ক্ষমতাধর প্রযোজক-পরিচালকদের জন্য অনেক জনপ্রিয় নায়িকারা চলচ্চিত্র থেকে সরে গেছেন।’

উল্লেখ, নায়ক মান্না ছাড়াও রুবেল, আমিন খান, অমিত হাসান, আলেকজান্ডার বো, শাকিব খান, কাজী মারুফসহ আরও অনেক নায়কের বিপরীতেই কাজ করেছেন একা। তার সর্বশেষ সিনেমা কাজী হায়াৎ পরিচালিত ‘পাগলা হাওয়া’ মুক্তি পায় ২০১২ সালে। এরপর প্রায় ছয় বছরের বিরতি দিয়ে ২০১৮ সালে আবার কিছু সিনেমায় কাজ করেন তিনি। সেগুলো মুক্তির অপেক্ষায় রয়েছে। চলতি বছরেও একটা ছবির কাজ করবেন বলে কথা রয়েছে।

বাংলাদেশ জার্নাল/ এএ

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close