ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

শাকিবের ‘পাসওয়ার্ড’: ১৫০ টাকার টিকিট ৪০০ টাকা!

  আসিফ আলম

প্রকাশ : ০৭ জুন ২০১৯, ১৬:০৯  
আপডেট :
 ০৭ জুন ২০১৯, ১৬:৩৬

১৫০ টাকার টিকিট ৪০০ টাকা!

মুসলমানদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ঈদুল ফিতরে মুক্তি পেয়েছে শাকিব খানের চলচ্চিত্র ‘পাসওয়ার্ড’। দেশের ১৭৭টি সিনেমা হলে ছবিটি মুক্তি পেয়েছে। ছবিটি নিয়ে দর্শকদের আগ্রহ চোখে পড়ার মতো। ‘পাসওয়ার্ড’ নিয়ে দর্শকদের আগ্রহ এতই বেশী যে তারা ব্ল্যাকে ১৫০ টাকার টিকিট কিনছেন ৪০০ টাকায়।

বৃস্পতিবার সন্ধ্যায় রাজধানীর মধুমিতা হলে সরজমিনে গিয়ে দেখা যায় হলের প্রবেশ মুখে উপচে পড়া ভীর। কেননা তাদের লক্ষ একটাই আর তা হলো শাকিব খানের ‘পাসওয়ার্ড’ ছবির টিকিট সংগ্রহ করা। অনেকেই কাউন্টার থেকে টিকিট না পেয়ে কিনছেন ব্ল্যাকে।

গতকাল সপরিবারে মধুমিতা সিনেমা হলে সন্ধ্যা ৬টার শোতে ‘পাসওয়ার্ড’ ছবি দেখতে গিয়েছিলেন খলনায়ক মিশা। তার সঙ্গে ছিলেন নায়ক ইমন।

মিশা ও ইমন যখন হলে যখনই প্রবেশ করেন তখনই শুরু হয়ে যায় তাদের কিয়ে টানা হেছড়া। অনেকেই তাদের সঙ্গে সেলফি তুলেতে পাগল হয়ে উঠে। আবার অনেকেই মিশা মিশা বলে স্লোগান শুরু করে। শেষ পর্যন্ত পুলিশ এসে পরিস্থিতি সামলে নেয় এবং হলের ভেতর মিশাকে নিয়ে যায়।

হলের ভেতর যাওয়ার পর ছবির চলাকালিন শোনা গেল এক ব্যক্তি এসে বেশ রাগারাগি করছেন। কৌতূহল নিয়ে কাছে গিয়ে জানতে চাইলাম কী হয়েছে। উত্তএ অনেকটা বিরক্ত হয়েই বলেন, ‘আরে ভাই ১৫০টিকিট ৪০০ টাকায় কিনেছি কিন্তু এখন সে বসার সিট পাচ্ছিনা।’

পরবর্তীতে হল কর্তৃপক্ষ তার জন্য আসনের ব্যবস্থা করে দেন।

এ বিষয়ে মুধুমিতা হলের কর্তৃপক্ষের একজনের সাথে কথা বললে তিনি বলেন, ‘যখন দেখবেন টিকেট ব্ল্যাকে বিক্রি হচ্ছে, তখন বোঝবেন সিনেমা হিট হয়েছে। আর যেখানে দর্শক সিনেমা হলেই আসে না, সেখানে ১৫০ টাকার টিকেট ৪০০ টাকায় কিনে দর্শক ছবি দেখছে। তার মানে দর্শক আছে। অভাব শুধু ভালো সিনেমার। আর টিকেট ব্ল্যাকে বিক্রি হওয়ার বিষয়টি সিনেমা হলের জন্য অবৈধ নয়।’

অপরাধ জগতের এক ডনের সুইস ব্যাংকের অ্যাকাউন্টের পাসওয়ার্ড নিয়েই ‘পাসওয়ার্ড’ ছবির গল্প। ছবিটি পরিচালনা করেছেন মাস্টার মেকার মালেক আফসারী। ছবিটি প্রযোজনা করেছেন শাকিব খানের প্রযোজনা সংস্থা এসকে ফিল্মস ও সহপ্রযোজক হিসেবে আছেন মোহাম্মদ ইকবাল।

২০১৪ সালে শাকিব খান প্রথম প্রযোজনা করেন বদিউল আলম খোকন পরিচালিত ‘হিরো দ্য সুপারস্টার’। ‌‘পাসওয়ার্ড’ ছবির মধ্য দিয়ে দীর্ঘ পাঁচ বছর পর আবারো চলচ্চিত্র প্রযোজনা করছেন শাকিব খান।

বাংলাদেশ জার্নাল / এএ

  • সর্বশেষ
  • পঠিত