ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

এসিডদগ্ধদের পাশে শাহরুখ খান

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৯ জুন ২০১৯, ১৩:১৮

এসিডদগ্ধদের পাশে শাহরুখ খান

বলিউডের রোমান্স কিং খ্যাত নায়ক শাহরুখ খান। চলচ্চিত্রের দীর্ঘ দিনের ক্যারিয়ায়রে অভিনয়ের জাদুতে মাতিয়েছেন কোটি চলচ্চিত্র প্রেমীদের। আর তাইতো বলিউডের বাদশা তকমা লেগেছে তার সঙ্গে।

চলচ্চিত্রের পাশাপাশি নানা সামাজিক কর্মকান্ডের সঙ্গে জড়িত আছেন শাহরুখ খান। সম্প্রতি বিশ্ব বাবা দিবসে নজির সৃষ্টি করলেন এই তারকা। বিশেষ দিনটিতে এসিড হামলার শিকার নারীদের সাহায্যার্থে একটি উন্নয়ন-প্রতিষ্ঠান খুলেছেন শাহরুখ খান। প্রতিষ্ঠানটির নাম দিয়েছেন বাবার নামে। সেটি হলো ‘মীর ফাউন্ডেশন’।

গত রোববার প্রতিষ্ঠানের ওয়েবসাইট উদ্বোধন করে শাহরুখ বলেন, ‘মীর ফাউন্ডেশন আমার বাবার নামে। এটি এসিড আক্রান্ত নারীদের সহায়তার জন্য ওয়েবসাইট। এটি উদ্বোধনের জন্য বাবা দিবসের চেয়ে ভালো দিন আর কী হতে পারত।

ওয়েবসাইটে শাহরুখ লেখেন, সতীর্থরা আমাকে জীবনে সফল হওয়ার অনেক সুযোগ দিয়েছেন। আর এটাই আমি করতে চাই অন্যদের জন্য, বিশেষত নারীর জন্য। আমি মেয়েদের জন্য এমন পরিবেশ তৈরি করতে চাই, যেখানে তারা নিজেদের মতো করে জীবনটাকে সাজাতে পারবেন। কথাটা আদর্শবাদীর মতো মনে হতে পারে, কিন্তু আমি বিশ্বাস করি, আমরা মেয়েদের সেই ক্ষমতা দিতে পারি যাতে তারা নিশ্চিন্তে বাঁচতে পারেন, স্বপ্ন দেখতে পারেন।

বাংলাদেশ জার্নাল / এএ

  • সর্বশেষ
  • পঠিত