ঢাকা, মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

প্রথম দিনে কত আয় করলো সাহো?

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ৩১ আগস্ট ২০১৯, ১৩:৫০

প্রথম দিনে কত আয় করলো সাহো?

ভক্তদের দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে শুক্রবার মুক্তি পেয়েছে সাহো। বাহুবলি সিনেমার পর এটি প্রভাসের প্রথম সিনেমা। তাই এটি নিয়ে ভক্তদের অনেক উন্মাদনাও লক্ষ্য করা গেছে।

হিন্দি, তামিল, তেলেগু ও মালায়ালাম ভাষায় নির্মিত হয়েছে সাহো। প্রভাস ছাড়াও এতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— শ্রদ্ধা কাপুর, নীল নীতিন মুকেশ, জ্যাকি শ্রফ, চাংকি পান্ডে, এভেলিন শর্মা, মহেশ মাঞ্জরেকর, ভেনেলা কিশোর প্রমুখ। সিনেমাটির বাজেট ৩৫০ কোটি রুপি।

ভারতের প্রায় ৭ হাজার পর্দায় মুক্তি পায় সাহো। এর মধ্যে দক্ষিণে ২৭০০ এবং হিন্দি ভাষায় ৪০০০ পর্দায় মুক্তি পেয়েছে এটি। যদিও দর্শক-সমালোচকদের কাছ থেকে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে সিনেমাটি।

তবে বক্স অফিসে শুরুটা বেশ ভালো করেছে সাহো। বক্স অফিস বিশ্লেষকদের দেয়া তথ্য অনুযায়ী, প্রথম দিনে সকল ভাষা থেকে ৭৫-৮০ কোটি রুপি আয় করেছে সিনেমাটি। এর মধ্যে তেলেগু ভাষায় সিনেমাটির আয় প্রায় ৫০ কোটি রুপি। এছাড়া হিন্দি থেকে আয় হয়েছে ২৪ কোটি রুপি। যুক্তরাষ্ট্র থেকে ১ মিলিয়ন মার্কিন ডলার বক্স অফিসে যোগ করেছে এটি। বিশ্বব্যাপী এর আয় ১০০ কোটি রুপি ছাড়িয়ে যাবে বলে বিশ্লেষকদের ধারণা।

এদিকে হিন্দিতে সাহো সিনেমাটি হিট হতে হলে আয় করতে হবে ১৩০ কোটির উপরে। ১১৫ কোটি আয় করলে এটি অ্যাভারেজ ব্যবসা করেছে বলে বিবেচিত হবে।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত