ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫১ মিনিট আগে
শিরোনাম

নায়িকাকে হারালো খলনায়ক, খলনায়ককে হারালো নায়ক

  বিনোদন ডেস্ক

প্রকাশ : ২৬ অক্টোবর ২০১৯, ০৩:২৮  
আপডেট :
 ২৬ অক্টোবর ২০১৯, ০৯:৪১

নায়িকাকে হারালো খলনায়ক, খলনায়ককে হারালো নায়ক

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে দ্বিতীয়বারের মতো সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে জায়েদ খান নির্বাচিত হয়েছেন। শুক্রবার রাত ১টার দিকে নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ইলিয়াস কাঞ্চন।

শুক্রবার শিল্পী সমিতির কার্যালয়ে সকাল ৯টা থেকে শুরু হয় ভোটগ্রহণ, চলে বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত। ৫টা পর্যন্ত ভোটগ্রহণের কথা থাকলেও পরে সময় বাড়ানো হয়।

অতীতের নির্বাচনগুলোতে একাধিক প্যানেল থাকলেও এবার মিশা সওদাগর এবং জায়েদ খান প্যানেলের বাইরে কোনও প্যানেল ছিল না। স্বতন্ত্র প্রার্থী হয়ে সভাপতি পদে খলনায়ক মিশা সওদাগর বিপক্ষে লড়েছেন চিত্রনায়িকা মৌসুমী।

নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ৪৪৯, তবে ভোট পড়েছে ৩৮৬। সভাপতি পদে মিশা পেয়েছেন ২২৭ ভোট ও মৌসুমী পেয়েছেন ১৩৫ ভোট। সাধারণ সম্পাদক পদে জায়েদ খান পেয়েছেন ২৮৪ ভোট ও ইলিয়াস কোবরা পেয়েছেন ৬৮ ভোট।

সহ সভাপতি পদে মনোয়ার হোসেন ডিপজল ৩১১ (নির্বাচিত), মাসুম পারভেজ রুবেল ২৯৩ (নির্বাচিত) ও নানা শাহ ৯৮ ভোট পেয়েছেন।

সহ সাধারণ সম্পাদক পদে সাংকু পাঞ্জা ৭১, আরমান ২৮১ (নির্বাচিত) ভোট পেয়েছেন।

আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে নূর মোহাম্মদ খালেদ আহমেদ ১০৫ ও মামনুন হাসান ইমন ২৪৭ (নির্বাচিত) ভোট পেয়েছেন।

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পদে জাকির হোসেন ২৩০ (নির্বাচিত) ও ডন ১২২ ভোট পেয়েছেন।

কার্যকরী পরিষদ সদস্য পদে অঞ্জনা সুলতানা ৩২৪ (নির্বাচিত), অরুণা বিশ্বাস ৩১৫ (নির্বাচিত), আলীরাজ ৩৩৬ (নির্বাচিত), আফজাল শরীফ ২৯৩ (নির্বাচিত), আসিফ ইকবাল ৩১৪ (নির্বাচিত), আলেক জান্ডার বো ৩৩৭ (নির্বাচিত), জেসমিন ৩০৯ (নির্বাচিত), জয় চৌধুরী ৩০৩ (নির্বাচিত), নাসরিন ১৮১, বাপ্পারাজ ৩০১ (নির্বাচিত), মারুফ আকিব ২৭৩ (নির্বাচিত), রোজিনা ৩২০ (নির্বাচিত), রঞ্জিতা ১২১ ও শামীম খান ২০৩ ভোট পেয়েছেন।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত