ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

আহমেদ ইমতিয়াজ বুলবুলের অপ্রকাশিত গানে ন্যান্সি

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ৩০ অক্টোবর ২০১৯, ১৮:৩৬

আহমেদ ইমতিয়াজ বুলবুলের অপ্রকাশিত গানে ন্যান্সি

সংগীত জগতের কিংবদন্তি বলা হয় আহমেদ ইমতিয়াজ বুলবুলকে। কিন্তু চলতি বছরের শুরুর দিকে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন প্রখ্যাত এই গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক। তার চলে যাওয়ার আগে বেশ কিছু কাজ রয়ে গিয়েছে অসম্পূর্ণ। গুণী এই সঙ্গীতজ্ঞের শেষ প্রজেক্টে যুক্ত ছিলেন কণ্ঠশিল্পী রিজভী ওয়াহিদ। তার জন্য পাঁচটি গান তৈরি করেছিলেন আহমেদ ইমতিয়াজ বুলবুল।

এর মধ্যে দুটি গান প্রকাশ হলেও আরও তিনটি গান রয়েছে মুক্তির অপেক্ষায়। যা দেখে যেতে পারেন নি বুলবুল। অপ্রকাশিত তিনটি গানের মধ্যে দুটি গানে রিজভী ওয়াহিদের সঙ্গে কণ্ঠ দিলেন কণ্ঠশিল্পী ন্যান্সি। অস্ট্রেলিয়ার একটি স্টুডিওতে সম্প্রতি আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুর ও সংগীতায়োজন করা গান দুটিতে কণ্ঠ দিয়েছেন ন্যান্সি। গান দুটির নাম ‘ও হাওয়া’ এবং ‘উড়তে উড়তে যারে পাখি’।

ন্যান্সি বলেন, ‘আমি সত্যিই সৌভাগ্যবান। একজন কিংবদন্তির শেষ কাজে যুক্ত হতে পেরে ভীষণ ভালো লাগছে। অস্ট্রেলিয়ার একটি স্টুডিওতে গানগুলো ধারণ করা হয়েছে। এ ধরনের পরিবেশে কাজ করাটাও আমার জন্য চমক ছিল।’

গান দুটির মিক্স ও মাস্টারিং করেছেন রেজওয়ান সাজ্জাদ। আহমেদ ইমতিয়াজ বুলবুলের প্রথম মৃত্যুবার্ষিকীতে গান দুটির মিউজিক ভিডিও মুক্তি পেতে পারে বলে জানান কণ্ঠশিল্পী রিজভী ওয়াহিদ।

বাংলাদেশ জার্নাল/ আইএন
  • সর্বশেষ
  • পঠিত