ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২২ মিনিট আগে
শিরোনাম

‘ম্যাঙ্গো স্কোয়াড’র মাইলফলক, উচ্ছ্বসিত শামীম

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ১৭:১৫

‘ম্যাঙ্গো স্কোয়াড’র মাইলফলক, উচ্ছ্বসিত শামীম

এই সময়ের টিভি পর্দার অন্যতম জনপ্রিয় । অভিনেতার বাইরেও শামীম হাসান সরকার একজন ইউটিউবার এবং গায়ক। তার নিজস্ব ইউটিউব চ্যানেল 'ম্যাঙ্গো স্কোয়াড' এর মাধ্যমে পেয়েছেন আলাদা পরিচিতি, পেয়েছেন সফল ইউটিউবারের তকমা। 'স্কোয়াড লিডার' হিসেবেই তাকে সবাই চেনে।

২০১৪ সালের ১২ অক্টোবর চালু হয় শামীম হাসান সরকারের উদ্যোগে ‘ম্যাঙ্গো স্কোয়াড’ ইউটিউব চ্যানেল। তার সেই 'ম্যাঙ্গো স্কোয়াড' চ্যানেল এবার ১ মিলিয়ন সাবস্ক্রাইবের মাইলফলক ছুঁয়েছে। দেখতে দেখতে একটু একটু করে সময় বের করে চ্যানেলটির জন্য কাজ করতেন শামীম। বিভিন্ন ধরণের কন্টেন্ট তৈরি করে চ্যানেলটি দর্শকপ্রিয়তা পেয়েছে। যার কারণে খুবই অল্প সময়ে দশ লাখেরও বেশি দর্শক এটি সাবস্ক্রাইব করেছেন এবং পাশে আছেন।

এ নিয়ে বেশ উচ্ছ্বসিত 'স্কোয়াড লিডার' শামীম বলেন, দেখতে দেখতে আমার চ্যানেলটি দশ লাখের মাইলফলক স্পর্শ করেছে। এটা আমার জন্য খুবই আনন্দের। এই টিমের সঙ্গে জড়িত সবাই এটার জন্য অনেক কষ্ট করেছেন। এই প্রাপ্তিটা সবার। দশ লাখ মানুষ আমাদের সাথে আছেন, এর অর্থ দশ লাখ মানুষ আমাদের কাজ দেখছেন নিয়মিত। তাদের জন্যই আমাদের কাজ করা, এত পরিশ্রম করা। অনেক কষ্ট করে যখন কোন কন্টেন্ট তৈরি করি আর সেখানে যখন দর্শকদের ভালো ফিডব্যাক পাই, সত্যি কাজটা সার্থক মনে হয়। ভক্তদের ভালবাসায় ধন্য ম্যাঙ্গো স্কোয়াড। আমজনতার ভালবাসা না থাকলে ম্যাঙ্গো স্কোয়াড এতদূর আসতে পারতো না।

শামীম পড়ালেখা করেছেন সিভিল ইঞ্জিনিয়ারিং কিন্তু ইউটিউব ও অভিনয়ের প্রেমে পড়ে তিনি ইঞ্জিনিয়ার থেকে ইউটিউবার আর ইউটিউবার থেকে অভিনেতা হয়ে উঠেছেন। কম সময়ের মধ্যে কাজ করেছেন অনেক নাটকে।

ইঞ্জিনিয়ারিংয়ে পড়াশোনা শেষ করে চাকরি নিয়েই ব্যস্ত সময় কাটাচ্ছিলেন তিনি। ছুটির দিনগুলোতে ছোট ছোট মজার, হাসির ভিডিও তৈরি করে ছেড়ে দিতেন ইউটিউবে। এভাবেই কেটে যাচ্ছিল শামীম হাসান সরকারের। তার ভিডিওগুলো যে শুধু মজার ছিল তা নয়, সেগুলোতে থাকতো বিশেষ বার্তা। মানুষের কাছে ক্রমেই জনপ্রিয়তা পাচ্ছিল এই ভিডিওগুলো।

ম্যাঙ্গো শব্দটা এসেছে আমজনতা থেকে এবং স্কোয়াড মানে একটি দল। ম্যাঙ্গো স্কোয়াড মেম্বাররা সবাই আমজনতাদের মুখপাত্র হিসেবে আমজনতাদের কথা সবার সামনে তুলে ধরছে। একারণে চ্যানেলটির নাম ম্যাঙ্গো স্কোয়াড। ম্যাঙ্গো স্কোয়াড সদস্য প্রায় ৭/৮ জন। ব্যস্ততার কারণে সময় দিতে পারেন না অনেকে; তবুও সময় বের করে কয়েকজন নিয়ে নিয়মিত কাজ করেন।

শামীম হাসান বলেন, আমি যখন ইউটিউব শুরু করি তখন বাংলাদেশে তেমন কোন ইউটিউব চ্যানেল ছিল না, দুই একটি ছাড়া। আমি যখন মালয়েশিয়ায় পড়তে গিয়েছিলাম তখন শুরু করি ইউটিউব যাত্রা। আমার মনে হলো সবাই পারলে আমিও পারবো। তখন সবাই ইংরেজিতে কথা বলতো ইউটিউবে। আমি প্রথম ইউটিউবে বাংলা কথা বলা শুরু করি বাংলাদেশ থেকে। ২০১৪ সালের ১৯ অক্টোবর আমি ই-স্মার্টনেস নামে প্রথম ভিডিও আপলোড করি ইউটিউবে।

ম্যাঙ্গো স্কোয়াডের ভিডিও নিয়ে তরুণ সমাজের দারুণ আগ্রহ। তারা খুব আনন্দ পেয়েছে এবং সামাজিক যে ম্যাসেজ আমরা দিতে চেয়েছি সেটিও নিয়েছে। দাঁড়িয়েছে আমাদের পক্ষে। আমাদের চ্যানেলের ভিডিও শুধু তরুণ-তরুণীরা দেখে না। সব বয়সের মানুষেরাই দেখে। এটাই আমাদের বিশাল পাওয়া বললেন এই ইউটিউবার।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত