ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

নায়িকা-ই নয়, আমি অভিনেত্রীতে বিশ্বাসী: পূর্ণিমা

  বিনোদন প্রতিবেদক

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৯, ১৬:০৮  
আপডেট :
 ১৬ ডিসেম্বর ২০১৯, ১৬:৩৩

নায়িকা-ই নয়, আমি অভিনেত্রীতে বিশ্বাসী: পূর্ণিমা

‘এত সহজে হার মানলে তো অনেক আগেই হেরে যেতাম। অন্য কেউ তো আর আমার জন্য থেমে নেই। তাহলে আমি কেন মুখ লুকিয়ে থাকবো। হ্যাঁ, আমি ডিভোর্সড, তাই বলে বন্ধু-বান্ধব, পরিবারের সবার কাছ থেকে দূরে সরে যেতে হবে কেন? কেন নিজেকে কষ্ট দিব? তাই নতুন করে ভালবাসতে হলে আগে নিজেকেই ভালবাসতে হবে সবার আগে।’ এমন সংলাপগুলো সবার কাছেই বেশ পরিচিত। ‘ভালোবাসা শুরু হোক নতুন ভাবে’ এই স্লোগানে ভালোবাসা দিবসে গ্রামীণফোনের বিজ্ঞাপনে মডেল হয়েছিলেন পূর্ণিমা বৃষ্টি। সংলাপগুলো তারই। ডিভোর্সী মেয়ে হয়ে জীবনের নতুন পথ চলায় আগে নিজেকেই ভালবাসতে হয়, এমন কথারই পূর্ণতা দিয়েছিলেন তিনি। যেটি সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ প্রশংসিত হয়।

মাত্র দুই বছরের ক্যারিয়ারে পূর্ণিমা বিজ্ঞাপনের মডেল হয়েছেন প্রায় ৪১টির মত, যেটি আসলেই অবাক করার মত। বিজ্ঞাপনেই নিজেকে আটকে রাখেন নি, কাজ করেছেন মিউজিক ভিডিও, নাটক ও চলচ্চিত্রেও। একাধারে মডেল, অভিনেত্রী এবং সংগীতশিল্পীও তিনি। খুবই অল্প সময়ে নান্দনিক অভিনয়ে সকলের দৃষ্টি কেড়েছেন এই অভিনেত্রী। অভিনয়ের পথে হাটলেও গান গাওয়া ছাড়েন নি তিনি। গানের চর্চা ঠিকই চালিয়ে যাচ্ছেন। আসছে বছরে প্রকাশ পেতে পারে তার গান।

গান নিয়ে পূর্ণিমা বৃষ্টি বলেন, ছোটবেলা থেকেই গান শেখা। গান গাইতে গাইতেই আমার বড় হওয়া। অভিনয়ের দিকে নিজেকে ব্যস্ত রাখায় গানটা ঠিক ওইভাবে করা হচ্ছে না। আমি গান খুবই ভালোবাসি। অভিনয়ও আমার ভালোবাসার জায়গা। নতুন বছরে আমার গান প্রকাশ করার পরিকল্পনা করছি। এতদিন সাহস পাচ্ছিলাম না, কিন্তু একটু একটু করে গানের জন্য নিজেকে প্রস্তুতও করছি। গান নিয়ে আগামী বছর সবাইকে খুশির খবর জানাবো।

ছোট পর্দায় অভিনয়ের ছাপ রেখে নাম লিখিয়েছেন বড় পর্দাতেও। এরইমধ্যে শেষ হয়েছে সিনেমাটির শুটিং। ছবির নাম ‘ঢাকা ড্রিম’, পরিচালনা করেছেন প্রসূণ রহমান। দশটি ভিন্ন গল্প নিয়ে নির্মিত হওয়া এই সিনেমাটির একটি গল্পের কেন্দ্রীয় চরিত্র পারুল। আর সেই পারুল চরিত্রেই অভিনয় করেছেন পূর্ণিমা। এই সিনেমাটি ছাড়াও আন্তর্জাতিক উৎসবে প্রদর্শনের জন্য নির্মিত আরও দুটি সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। একটি মধুসূদন মিহির চক্রবর্তী’র ‘কলঙ্ক’ এবং অন্যটি রাইসুল ইসলাম অনিকের ‘বুমেরাং’।

পূর্ণিমা বৃষ্টির ভাষ্য, ‘অভিনয়টা আসলে আমার কাছে ভালোবাসার মত। যদিও আমার ক্যারিয়ার খুব বেশি দিনের না,তবুও নতুন হিসেবে সবার কাছ থেকে এত এত সাপোর্ট ও ভালোবাসা পাচ্ছি যেটা আমার জন্য অনুপ্রেরণা হিসেবে কাজ করছে। নিজের মধ্যে তীব্র ইচ্ছা জন্মাচ্ছে প্রতিনিয়ত ভালো কিছু করার। অভিনয়ের কিছুই জানি না, এখনও শিখছি এবং শিখে যেতে চাই। নিজেকে অভিনেত্রী হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।

শোবিজে এসে অনেকেই নায়িকা হিসেবে প্রতিষ্ঠিত করতে চায়, খ্যাতি সম্মান কুড়াতে চায়। নায়িকা হওয়া সহজ কিন্তু অভিনেত্রী হওয়া খুবই কঠিন। দর্শক যেন আমার কাজ দিয়ে আমাকে মনে রাখে, আমি যদি কখনও হারিয়েও যাই তখনও যেন দর্শক আমার কাজটা দেখে প্রশংসা করে বলে এটা পূর্ণিমা বৃষ্টি। নায়িকাই নয়, আমি অভিনেত্রীতে বিশ্বাসী। অভিনয়টাই করে যেতে চাই এবং নিজেকে একজন ব্যক্তিত্ব সম্পন্ন শিল্পীতে পরিণত করতে চাই।’

সম্প্রতি কলকাতা থেকে ফিরেছেন এই অভিনেত্রী। সেখানে অংশ নিয়েছিলেন বিজ্ঞাপনচিত্রের শুটিংয়ে। কলকাতার পরিচালকের নির্দেশনায় সেখানে মডেল হয়েছেন লাভেলো আইস্ক্রীমের বিজ্ঞাপনচিত্রে।

২০১৪ সালে ‘রঙ’র আয়োজনে ‘সারদ সাজে রঙ্গের দিদি’ প্রতিযোগিতায় বিজয়ী হয়ে শোবিজে পা রাখেন পূর্ণিমা। শরাফ আহমেদ জীবনের নির্দেশনায় প্রথম ‘বার্জার’র বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেন। এরপর দুই বছর বিরতি দিয়ে কাজ করেছিলেন রঙ এর একটি বিজ্ঞাপনে। বিজ্ঞাপনটি প্রশংসিত হলে এরপর টানা বিজ্ঞাপনের কাজ করতে থাকেন তিনি। মাত্র দুই বছরে ৪১টি বিজ্ঞাপনের মডেল হন তিনি। এরমাঝে কাজ করেছেন বেশকিছু একক ও ধারাবাহিক নাটকেও। চলচ্চিত্রের শুটিং শেষ হলেও এখন নাটকেই নিয়মিত তিনি। বর্তমানে তিনি মোস্তফা কামাল রাজের ধারাবাহিক ‘বিবাহ অ্যাটাক’ ও ফরিদুল হাসানের ‘সুলতান ভাই’ এ কাজ করছেন।

নাটক, বিজ্ঞাপন ছাড়াও মডেল হয়েছেন বেলাল খানের তিনটি গানের মিউজিক ভিডিওতে। গান ভিডিও থেকে বেশ সাড়া পান তিনি।

বাংলাদেশ জার্নাল/ আইএন

  • সর্বশেষ
  • পঠিত