ঢাকা, বৃহস্পতিবার, ০২ ডিসেম্বর ২০২১, ১৭ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৬ মিনিট আগে

পকেটে নাকি ভিটামিন সি!

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ নভেম্বর ২০২১, ২০:৫১

পকেটে নাকি ভিটামিন সি!
জার্নাল ডেস্ক

সকালে অফিস যাবার জন্য বাসার সামনে থেকেই রিকশা নেই। রিকশায় উঠবার সময় সামনের দেয়ালে চোখ পড়ে আমার, যেখানে সুন্দর করে লেখা ‘পকেটে কী? ভিটামিন সি’। পুরো পথ জুড়েই ভিন্ন ভিন্ন দেয়ালে এই লিখন দেখতে পাই।

সাংবাদিকতার সুবাদে অফিসে ঢুকেই নিয়মিত সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো চেক করতে হয় আমাকে। আজকে ফেসবুকে খুলেই দেখলাম আমার মতো বেশ কিছু মানুষ এই দেয়াল লিখন দেখেছে এবং তাই নিয়ে কথা বলছে। এমনকি শুধু রাজধানী নয়, দেশের বিভিন্ন শহরের দেয়ালেই নাকি গতকাল থেকে ‘পকেটে কী? ভিটামিন সি’- এই লেখাটি দেখা যাচ্ছে। বুঝতে পারলাম দেয়াল লিখনটি নিয়ে ইতোমধ্যেই একরকম আলোচনা শুরু হয়েছে। আমার মধ্যেও তাই লিখনটি নিয়ে বেশ কৌতূহল সৃষ্টি হলো, সাংবাদিক বলে কথা। অফিসের নিচে নেমে খোঁজ শুরু করলাম দেয়াল লিখনটি নিয়ে।

অফিসের সামনেই একটি দেয়ালের কাছে দাঁড়িয়ে আশপাশের পথচারীদের জিজ্ঞেস করতে শুরু করলাম, দেয়ালের এই লিখনটি সম্পর্কে তারা কিছু জানে কিনা। কয়েকজনের সাথে কথা বলে বুঝতে পারলাম তাদের মধ্যেও আমার মতোই কৌতূহল কাজ করছে। সবার মনেই পকেটে ভিটামিন সি থাকা নিয়ে নানান প্রশ্ন জাগছে। আসলেই তো! পকেটে কী করে ভিটামিন সি থাকবে? আমরা সবাই জানি ভিটামিন সি টক জাতীয় খাবার কিংবা লেবুতেই সবচেয়ে বেশি থাকে। এখন কি তাহলে আমাদের পকেটে লেবু রাখার কথা বলা হচ্ছে?

যাই হোক, নানান জল্পনা কল্পনা শেষে অফিসে ফেরত এলাম আর আমার আশপাশে অন্য সাংবাদিকদের সাথে দেয়াল লিখনটির কথা শেয়ার করলাম। তাদের সঙ্গে কিছুক্ষণ আলাপের পর, একটু ভেবেচিন্তে মনে হলো দেশজুড়ে দেয়ালের এই লিখনটি নিশ্চয়ই বড় কোনো কোম্পানির ক্যাম্পেইনের অংশ। যেখানে সবার পকেটেই ভিটামিন সি পৌঁছে দেয়ার কোনো ব্যবস্থা করা হচ্ছে। সবার পকেটে ভিটামিন সি পৌঁছে দেবার ভাবনাটি কিন্তু আমার কাছে বেশ সময়োপযোগী বলে মনে হয়েছে। কারণ, দেশের মানুষ এখন ভিটামিন সি এর গুরুত্ব সম্পর্কে বেশ ভালোভাবেই অবগত। তাই পকেটে ভিটামিন সি পৌঁছে দেবার এই উদ্যোগটি বেশ কার্যকর হবে বলে ধারণা করছি।

যেই প্রতিষ্ঠানের পণ্যের জন্য এই ক্যাম্পেইনটি হোক না কেন, এটি বেশ ব্যতিক্রমী এবং জনসাধারণের মাঝে একধরনের আলোড়ন তৈরি করতে সফল হয়েছে। আশা করছি বেশ ভালো কিছুই অপেক্ষা করছে আমাদের জন্য। এখন দেখা যাক, ঠিক কিভাবে ভিটামিন সি পৌঁছে যায় আমাদের পকেটে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত