ঢাকা, রোববার, ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ আশ্বিন ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ০৬ আগস্ট ২০২০, ১৫:২৫

প্রিন্ট

একদিনে সুস্থ ২০৭৪, মোট ১৪৩৮২৪

একদিনে সুস্থ ২০৭৪, মোট ১৪৩৮২৪
জার্নাল ডেস্ক

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ২০৭৪ জন সুস্থ হয়েছে। এনিয়ে মোট ১ লাখ ৪৩ হাজার ৮২৪ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

বৃহস্পতিবার মহাখালী থেকে নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেনটিভ অ্যান্ড সোশাল মেডিসিন নিপসম এর ডিরেক্টর ডা. বায়েজিদ খুরশীদ রিয়াজ।

তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৭০৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা করা হয়েছে ১২ লাখ ২৫ হাজার ২৯৬টি নমুনা। নতুন পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ২৯৭৭ জনের। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ২ লাখ ৪৯ হাজার ৬৫১ জনে। আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৩৯ জনের। ফলে ভাইরাসটিতে মোট মারা গেলেন ৩ হাজার ৩০৬ জন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২০১৭ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১ লাখ ৪৩ হাজার ৮২৪ জনে। নিহত ৩৯ জনের মধ্যে ৩২ জন পুরুষ ও ৭ জন নারী। এরমধ‌্যে ১৭ জন ঢাকা বিভাগের, ৭ জন চট্টগ্রামের, খুলনার চারজন, রাজশাহী, রংপুর বিভাগে তিনজন করে, বরিশাল ও সিলেট বিভাগে ২ জন করে ও ময়মনসিংহে একজন মারা গেছে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৯ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১৩ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে সাতজন, বাকি ১০ জন বিভিন্ন বয়সের।

দেশে করোনাভাইরাসে সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আরএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত