ঢাকা, সোমবার, ০৮ মার্চ ২০২১, ২৩ ফাল্গুন ১৪২৭ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০২১, ১৮:৪৯

প্রিন্ট

আনোয়ার খান মডার্ণ হাসপাতালে ‘ব্রেস্ট কেয়ার ইউনিট’

আনোয়ার খান মডার্ণ হাসপাতালে ‘ব্রেস্ট কেয়ার ইউনিট’
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক

আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজ হাসপাতালে চালু হচ্ছে ‘ব্রেস্ট কেয়ার ইউনিট’। আগামী ১৮ জানুয়ারি সোমবার আনুষ্ঠানিকভাবে আনোয়ার খান মডার্ণে ব্রেস্ট কেয়ার ইউনিটের যাত্রা শুরু হবে।

ব্রেস্ট কেয়ার ইউনিটের সেবার মধ্যে থাকছে ব্রেস্ট স্ক্রিনিং, স্তনের আলট্রাসাউন্ড ও ম্যামোগ্রাম, কোর বায়োপসি, ব্রেস্ট স্ক্রিনিং প্যাকেজ, ইন্টারভেনশনাল আলট্রাসাউন্ড, স্তনের যেকোনো রোগের অপারেশন, স্তনের ক্যান্সার কেমোথেরাপি ও রেডিওথেরাপি এবং মাল্টি-ডিসিপ্লিনারি টিউমার বোর্ড।

ব্রেস্ট কেয়ার ইউনিটে ব্রেস্ট ক্যান্সার শনাক্তের জন্য স্ক্রিনিং এবং ব্রেস্টের যেকোনো সমস্যার সকল চিকিৎসা সেবা দেয়া হবে।

আনোয়ার খান মডার্ণ ব্রেস্ট কেয়ার ইউনিটে দেশের সেরা বিশেষজ্ঞগণ চিকিৎসা দেবেন। তারা হচ্ছেন, আনোয়ার খান মডার্ণ মেডিকেল কলেজের সার্জারি বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. আব্দুস সালাম আরিফ (এমবিবিএস ও এফসিপিএস ‘সার্জারি’), গাইনি এন্ড অবস্’র বিভাগীর প্রধান অধ্যাপক ডা. সেহেরীন এফ সিদ্দিকী ‘প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ ও ল্যাপরোস্কপিক সার্জন’), ক্লিনিক্যাল অনকোলজি বিভাগীর প্রধান অধ্যাপক ডা. মোহাম্মদ এহ্তেশামুল হক ‘এমবিবিএস, বিসিএস ‘স্বাস্থ্য’ ও এম. ফিল ‘রেডিওথোরাপি’), ডা. হুমায়রা ইসলাম খান ‘এমবিবিএস ‘ডিএমসি’, কনসালটেন্ট সনোলজিস্ট ইন্টারভেনশনাল আল্ট্রাসাউন্ড বিশেষজ্ঞ ফেলো অব রেডিওলজি এন্ড ইমেজিং, নিউ ইংল্যান্ড মেডিকেল সেন্টার হসপিটাল টাফটস ইউনিভার্সিটি , বোস্টন, ইউএসএ’) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সার্জিক্যাল অনকোলজির সহযোগি অধ্যাপক ডা. কৃষ্ণা রুপা মজুমদার ‘এমবিবিএস, এফসিপিএস ‘সার্জারি’, এফসিআরএ ‘কেলো-রেকটাল’, জেনারেল, কেলো-রেক্টাল, ব্রেস্ট, রিকনস্ট্রাকটিভ ও লেজার সার্জন’), ডা. সামান্তা মেহরীন প্রিয়ামা (এমবিবিএস ‘ডিইউ’, এমআরসিএস-পি১ ‘ইউকে’), মেডিকেল অফিসার (সার্জারি) ব্রেস্ট কেয়ার ইউনিট এবং ডা. হাসনাতুল ফেরদৌস সুপ্তি (এমবিবিএস ‘ডিইউ’, মেডিকেল অফিসার ‘সার্জারি’ ব্রেস্ট কেয়ার ইউনিট।

কেএস/এইএইচ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত