ঢাকা, শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬ আপডেট : ৪ মিনিট আগে English

প্রকাশ : ০৩ সেপ্টেম্বর ২০১৯, ১৭:১২

প্রিন্ট

দেশের বাজারে তিনটি ট্যাব আনল লেনোভো

দেশের বাজারে তিনটি ট্যাব আনল লেনোভো
নিজস্ব প্রতিবেদক

দেশের বাজারে লেনেভো ব্র্যান্ডের ট্যাব ‘ভি ৭ ’, ‘এম ১০’ ও ‘৮ প্লাস’ নামে তিনটি মডেলের ট্যাবলেট কম্পিউটার এনেছেন প্রযুক্তিপণ্য বিপণকারী প্রতিষ্ঠান স্মার্ট টেকনোলিজস বিডি লিমিটেড। এ বিষয়ে বিস্তারিত জানাতে মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

স্মার্ট টেকনোলজিসের লেনেভো ব্যবসার প্রধান এ এস এম শওকত মিল্লাত বলেন, দেশে ট্যাবলেটের বাজার বাড়ছে। এ বাজারে ক্রেতাদের আগ্রহ দেখে ৭,৮ ও ১০ ইঞ্চি মাপের নতুন তিনটি লেনোভো ট্যাব উন্মুক্ত করা হচ্ছে। বর্তমানে ৬.৯৫ ইঞ্চি থেকে শুরু করে ১০.১ ইঞ্চি পর্যন্ত বিভিন্ন সাইজের বেশ কিছু মডেলের ট্যাবলেট বাংলাদেশের বাজারে রয়েছে। এ অনুষ্ঠানের মধ্য দিয়ে আমরা এদেশের বাজারে আরও ৩টি নতুন ট্যাবলেট ছাড়ছি। ট্যাবলেটগুলো ২ সপ্তাহের মধ্যে বাজারে সহজলভ্য হবে। এখনো এগুলোর দাম নির্ধারণ করা হয়নি। তবে আগামী দুই সপ্তাহের মধ্যে দাম জানা যাবে। শিগগিরই বাজারে আসবে এ তিনটি ট্যাব।

লেনোভোর ট্যাব ব্যবসার প্রধান সামীর ভার্সনি বলেন, বাংলাদেশ ও ভারতসহ এশিয়ার বেশ কয়েকটি দেশে লেনোভো ট্যাবের চাহিদা বেড়েছে। গত বছরে শুধু বাংলাদেশের টেলিকম খাতে ১ লাখ ৬৫ হাজার ইউনিট লেনেভো ট্যাব বিক্রি করা হয়েছে। এখন সরকারি পর্যায়ের পাশাপাশি মেডিকেল, শিক্ষাসহ বিভিন্ন খাতে ট্যাবের চাহিদা বাড়ছে বহুগুণে। আকৃতিতে ৭ ইঞ্চি মাপের হলেও স্মার্টফোনে নানা সুবিধা আছে এতে।

বৈশ্বিক পর্যায়ে পিসি ও ট্যাবের বাজারে এক নম্বরে লেনোভো বলে মনে করেন সামীর। বলেন, এশিয়া অঞ্চলেও ব্যাপক প্রবৃদ্ধি ঘটছে লেনোভোর। গত ৫ বছরে বাংলাদেশের বাজারে ভালো করছে লেনোভো। আজ ভি৭ নামের যে অ্যান্ড্রয়েড ট্যাবটি বাজারে আনা হচ্ছে যা চলার পথে নানা কাজে ব্যবহার করা যাবে। এর মধ্যে হালকা বেজেলের ৬ দশমিক ৯ ইঞ্চি মাপের ফুল এইচডি ডিসপ্লের ট্যাবটিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪৮০ চিপসেট, ডলবি অডিও স্পিকার, ফোরজি নেটওয়ার্ক সমর্থন, ৫১৮০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা পাওয়া যাবে। এতে ফিঙ্গারপ্রিন্ট ও ফেসিয়াল রিকগনিশন ফিচার থাকবে। অন্যান্য মডেলগুলোতেও আইরিশ ক্যামেরা থাকায় রেটিনা স্ক্যানিং সুবিধা পাওয়া যাবে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত