ঢাকা, বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০, ২৬ চৈত্র ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English
ব্রেকিং নিউজ
  •   ৬৯টি বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল করোনা রোগীসহ সব ধরনের সেবা দিতে ২৪ ঘণ্টা প্রস্তুত

প্রকাশ : ১৭ ডিসেম্বর ২০১৯, ১৭:৩০

প্রিন্ট

নতুন ম্যাক প্রো’র দাম ৪২ লাখ টাকা!

নতুন ম্যাক প্রো’র দাম ৪২ লাখ টাকা!

Evaly

অনলাইন ডেস্ক

বাজারে নতুন ম্যাক প্রো কম্পিউটার এনেছে অ্যাপেল। ভিডিও এডিটর, ফোটো এডিটর ও প্রোগ্রামারদের জন্য বিশেষভাবে ডিজাইন হয়েছে নতুন এই ম্যাক প্রো।

মঙ্গলবার ম্যাক প্রো বিক্রি শুরু করেছে অ্যাপেল। এর দাম ৫০,০০০ মার্কিন ডলার (প্রায় ৪২ লাখ ৪৭ হাজার টাকা)। টেক্সাসের অস্টিন শহরের কারখানা থেকে তৈরি হচ্ছে নতুন কম্পিউটার।

টপ স্পেসিফিকেশনে সব আপডেট যোগ করে নতুন ম্যাক প্রো কিনতে ৫২,০০০ মার্কিন ডলারের বেশি খরচ হবে। এর সাথে ৪০০ ডলার খরচ করে অতিরিক্ত চারটি চাকা লাগানো যাবে। এই চাকাগুলি লাগিয়ে সহজেই ঘরের বিভিন্ন প্রান্তে সরানো যাবে নতুন ম্যাক প্রো।

ম্যাক প্রো কম্পিউটার বেস ভেরিয়েন্টে থাকছে ২৫৬ গিগাবাইট স্টোরেজ। ৪ টেরাবাইট স্টোরেজে এই কম্পিউটার কিনতে অতিরিক্ত ১,৪০০ মার্কিন ডলার খরচ করতে হবে।

৩২ এমবি র‍্যাম বাড়িতে ১.৫ টিবি করতে অতিরিক্ত ২৫,০০০ মার্কিন ডলার খরচ হবে। যদিও ম্যাক প্রো কম্পিউটারের সাথে কোন ডিসপ্লে থাকছে না। এই কম্পিউটারের সাথেই আলাদা প্রো ডিসপ্লে এক্সডিআর লঞ্চ করেছিল অ্যাপেল।

নতুন এই মনিটরের সাথে ১,০০০ মার্কিন ডলারের একটি স্ট্যান্ড বিক্রি করবে অ্যাপেল। মনিটরের ১,০০০ মার্কিন ডলার দামের স্ট্যান্ড লঞ্চ করে প্রথম শিরোনামে এসেছিল এই প্রোডাক্ট।

চলতি বছরে বছরে প্রো কিনলে গ্রাহকদের ৬ শতাংশ ক্যাশ-ব্যাক দেবে অ্যাপেল।

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত