ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ৯ ফাল্গুন ১৪২৬ আপডেট : ১ মিনিট আগে English

প্রকাশ : ২১ জানুয়ারি ২০২০, ০৯:১১

প্রিন্ট

বিবিসি ছাড়ছেন টনি হল

বিবিসি ছাড়ছেন টনি হল
অনলাইন ডেস্ক

পদত্যাগের ঘোষণা দিয়েছেন ব্রিটিশ ব্রডকাস্টিং করপোরেশনের (বিবিসি) মহাপরিচাল টনি হল। সাত বছর ওই পদে দায়িত্ব পালন করার পর তিনি এই ঘোষণা দিলেন। তবে তিনি অকস্মাৎ কেন এই সিদ্ধান্ত নিলেন তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। তাছাড়া ৬৮ বছর বয়সী টনি অন্য কোনো প্রতিষ্ঠানে যোগ দিচ্ছেন কিনা জানা যায়নি সেটিও।

সোমবার এক ইমেইল বার্তায় তিনি তার সহকর্মীদের এই বার্তা দিয়েছেন বলে জানিয়েছে বিবিসি ও ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ানের অনলাইন ভার্সন।

সহকর্মীদের কাছে পাঠানো বার্তায় দায়িত্ব ছাড়ার বিষয়ে আবেগপ্রবণ বক্তব্য দিয়ে টনি হল লিখেছেন, ‘আমি বিবিসিকে ভালোবাসি। আমি যদি আমার মনের কথা শুনতাম তাহলে কখনো পদত্যাগ করতে চাইতাম না। এটা আমার জন্য কঠিন এক সিদ্ধান্ত।’

ওই বার্তায় তিনি বিবিসি থেকে সরে দাঁড়ানোর কারণ জানাননি। তবে ওই টুইটার বার্তায় এটি স্পষ্ট, তিনি মহাপরিচালকের দায়িত্ব থেকে সরে যেতে বাধ্য হয়েছেন।

আগামী গ্রীষ্মে আনুষ্ঠানিকভাবে বিবিসির মহাপরিচালকের পদ থেকে সড়ে দাঁড়াবেন তিনি।

২০১২ সালের নভেম্বরে বিবিসির বার্তা বিভাগের পরিচালক এবং রয়েল অপেরা হাউজের প্রধান নির্বাহী হিসাবে যোগ দিয়েছিলেন লর্ড টনি হল। তার আগে বিবিসির মহাপরিচালক ছিলেন জর্জ এনটুইসেল।

পদত্যাগের ঘোষণায় টনি আরো বলেন, দায়িত্ব নেয়ার সময় বিবিসি যতটা শক্তিশালী ছিল তার চেয়ে অনেক বেশি শক্তিশালী অবস্থানে বিবিসিকে রেখে বিদায় নিচ্ছেন তিনি।

বিবিসির চেয়ারম্যান ডেভিড ক্লেমেন্তি জানিয়েছেন, টনি হলের স্থলাভিষিক্ত কে হবেন তা এখনো ঠিক করা হয়নি। আগামী কয়েক সপ্তাহের মধ্যে বিজ্ঞাপন দিয়ে মহাপরিচালক পদে নতুন লোক খোঁজা শুরু হবে। সবচেয়ে যোগ্যতম ব্যক্তিকেই এ পদে নিয়োগ দেয়া হবে বলেও জানান তিনি।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত