ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩১ মিনিট আগে
শিরোনাম

মালিতে সশস্ত্র হামলায় নিহত ২১

মালিতে সশস্ত্র হামলায় নিহত ২১

আফ্রিকার দেশ মালির এক প্রত্যন্ত গ্রামে শুক্রবার সকালে ভয়াবহ হামলা চালিয়েছে সশস্ত্র লোকজন। হামলায় কমপক্ষে ২১ জন নিহত বা নিখোঁজ হয়েছে।

মালি সরকারের বরাত দিয়ে আল জাজিরা জানিয়েছে, শুক্রবার সকালে দেশটির মধ্যাঞ্চলীয় ওগোসাগু গ্রামের ওপর চড়াও হয় সশস্ত্র লোকজন। এসময় তারা যাকে সামনে পেয়েছে তাকেই গুলি করে। এছাড়া গ্রামের বহু ঘরবাড়িতে অগ্নিসংযোগ করে এবং অবাধে গবাদিপশু লুটে নেয়।

তবে শুক্রবারের এই হামলার সঙ্গে কারা জড়িত রয়েছে সে বিষয়ে কিছুই বলেনি মালি কর্তৃপক্ষ। তবে দেশটির সশস্ত্র বিদ্রোহী দলগুলো প্রায়ই এ ধরনের হামলা চালিয়ে থাকে।

মালির মধ্যাঞ্চলীয় মোপটি অঞ্চলের ওগোসাগু গ্রামটির বাসিন্দারা প্রধানত পশুপালক ফুলানি সম্প্রদায়ের। ফুলানি অ্যাসোসিয়েশনের কর্মকর্তা হামাদুয়ো ডিকো জানান, শুক্রবার হামলাকারীরা এসে যা কিছু নড়তে দেখেছে তাকেই গুলি করেছে। ওই হামলায় ২২ জন নিহত হয়েছে বলেও জানান তিনি। যদিও সরকারি হিসাবে মৃতের সংখ্যা ২১।

এর আগে গত বছরের মার্চে প্রতিদ্বন্দ্বী গ্রুপের হামলায় ওগোসাগু গ্রামের কমপক্ষে ১৫০ জন নিহত হয়। জাতিগত বিদ্রোহী ডোগন গোষ্ঠী ওই হামলা চালিয়েছে বলে দাবি করেছে মালির সরকারি কর্মকর্তারা। তবে ওই গোষ্ঠীটি এই অভিযোগ অস্বীকার করেছে।

এমএ/

  • সর্বশেষ
  • পঠিত