ঢাকা, রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২০, ০২:০২

যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো

করোনা ভাইরাসে মর্কিন যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়ে গেছে। সোমবার আর্ন্তজাতিক গণমাধ্যম এ তথ্য মতে, এখন পর্যন্ত সেখানে প্রাণ হারিয়েছে ১০ হাজার ৪৯০ জন। আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫৬ হাজার ৪১৪ জন। তার মধ্যে ১ লাখ ৩০ হাজার ৬৭৯ জন আক্রান্ত নিউইয়র্ক রাজ্যে। সেখানে মৃতের সংখ্যা ৪ হাজার ৭৫৮ জন।

এরআগে, রোববার রাতে মার্কিন বিশ্ববিদ্যালয় ও গবেষণা সংস্থা জনস হপকিন্স জানায়, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৩ লাখ ৩৭ হাজার ৭২ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এ ভাইরাসে এখন পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা ৯ হাজার ৬৩৩।

নিউ ইয়র্ক অঙ্গরাজ্য ছাড়াও বর্তমানে লুইজিয়ানা করোনা ভাইরাস সংক্রমণের অন্যতম নতুন কেন্দ্র হয়ে উঠেছে। ২৪ ঘণ্টায় সেখানে প্রায় ৫০০ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত শনাক্ত হয়েছে ১৩ হাজারেরও বেশি। বৃহস্পতিবারের মধ্যে এ অঙ্গরাজ্য ভেন্টিলেটর সঙ্কটে পড়তে পারে বলে আশঙ্কা জানিয়েছেন গভর্নর।

এছাড়া পেনসিলভেনিয়া, কলোরাডো অঙ্গরাজ্য ও ওয়াশিংটন ডিসি শহরেও করোনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে।

প্রসঙ্গত, গত বছরের ডিসেম্বরে চীনের উহানে প্রাণঘাতী এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়ার পর এখন পর্যন্ত বিশ্বের ২০০ দেশে ছড়িয়েছে। নতুন এই ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্ত হয়েছেন ১৩ লাখ ১৫ হাজার ৯৮৯ এবং মারা গেছেন প্রায় ৭৩ হাজার জন। এছাড়া এই ভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ২ লাখ ৭৫ হাজার ৩৭৩ জন।

  • সর্বশেষ
  • পঠিত